এলইডি টিভি কেনার আগে অবশ্যই জেনে নেওয়া উচিত - Ponnobd Electronics

এলইডি টিভি কেনার আগে অবশ্যই জেনে নেওয়া উচিত

এলইডি টিভি কেনার আগে
64 / 100 SEO Score

মোনো টিভি নয় এখন এলইডি টিভির যুগ। ডিজিটাল যুগের টিভি-ও যে ডিজিটাল হবে তাতে কোনও সন্দেহ নেই। তাই বাজার জুড়ে এখন দাপিয়ে বেড়াচ্ছে এলইডি টিভি। অনেকে আবার মেতেছেন এইচডি টিভি-তে। তবে, প্রযুক্তির নয়া উদ্ভাবনের এই টিভি কেনার আগে কতগুলি জিনিস অবশ্যই মনে রাখা উচিত…
family watching slider

১) ৩২ ইঞ্চির নিচে কোনও এলইডি টিভি কিনবেন না। বড় আকারের এলইডি টিভি না কিনলে ডিজিটাল প্রযুক্তির মজাটাই মাটি। জেনে রাখুন ৩২ ইঞ্চি এলইডি টিভি দেখতে অন্তত ৪ ফুট দূরত্ব লাগে। ৪০ থেকে ৪৮ ইঞ্চির এলইটিভি কিনলে ৭ ফুটের দূরত্ব বজায় রাখুন। আর যদি, এর থেকেও বড় সাইজের এলইডি টিভি কিনতে চান, যেমন ৫৫ থেকে ৬৫ ইঞ্চি, তাহলে টিভি দেখতে কম করেও ৯ ফিটের দূরত্ব বজায় রাখুন।

32J4303 1

২) এলইডি টিভি কিনলে ফুল এইচডি কিনুন। অনেকে ‘৭২০পি এইচডি রেডি টিভি’কিনে আনেন। মাথায় রাখুন এগুলি কখনই ফুল এইচডি এলইডি টিভি নয়। ফুল এইচডি এলইডি টিভি চাইলে সবসময় ‘১০৮০পি টিভি’কিনুন। বিশেষ করে ঘর যদি ছোট হয় তাহলে ‘১০৮০পি টিভি’ সবচেয়ে বেশি কার্যকরী।

32 inch led tv price in bangladesh৩) অনেক সময় টিভি বিক্রেতা সংস্থাগুলি একই দামে বড় আকারের এলইডি টিভি ও একটু ছোট আকারের এলইডি টিভি বিক্রি করেন। ছোট্ট আকারের এলইডি টিভি-র সঙ্গে স্মার্ট ফিচার আছে বলেও জানানো হয়। কিন্তু, ওই দামে বিক্রি হওয়া বড় আকারের টিভি-তে স্মার্ট ফিচারের সুবিধা নেই বলে জানানো হয়। কিন্তু, এলইডি প্রযুক্তির কথা মাথায় রাখলে সবসময় একজন ক্রেতার প্রথম পছন্দ হওয়া উচিত বড় এলইডি টিভি।

৪) যদি, সেট টপ বক্স আপনার টিভি চ্যানেলের উৎসহ হয় তাহলে সবসময়ে প্রাধান্য দিন বড় সাইজের টিভি কেনায়। কিন্তু, আপনি যদি টিভির সঙ্গে বেশিরভাগ সময় গেমস প্লেয়ার বা ডিভিডি অথবা ফ্ল্যাশ ড্রাইভস লাগিয়ে থাকেন তাহলে অত্যাধুনিক ফাইল ফর্মাট সাপোর্ট করতে পারে এমন এলইডি টিভি কেনার উপর নজর দিন।

 

৫) টিভি কিনতে গেলে দেখবেন কারোরই অডিও সিস্টেম মনপূত হবে না। ছবি দেখে আপনি খুশি হবেন, কিন্তু, অডিও শুনলেই খুতখুত করবে মন। তাই, ধরেই নিন এলইডি টিভির স্পিকার ভাল থাকে না। বরং, টিভির সঙ্গে ২.১ চ্যানেলের একটা ওফার বার কিনে নিন। নতুন কেনা টিভির সঙ্গে জুড়ে দিন। ঘরে বসেই ডলবি ডিজিটালের এফেক্ট পেয়ে যাবেন।

৬) টিভি কেনার সময় দেখে নিন তাতে সেটটপ বক্সের কানেকশন লাগানোর পোর্ট ছাড়া

ও যেন এইচডিএমআই, ইউএসবি পোর্ট, ৩.৫ এমএম অডিও জ্যাক ও অন্যসব এভি পোর্টস, ব্লুটুথ থাকে।

Watermark Inside Title Image 0708 v1 2৭) বর্তমান দিনে আরও এক প্রযুক্তি এসেছে যাকে ‘ 4k ’বলা হচ্ছে। কিন্তু, যাঁরা সেটটপ বক্সে টিভি দেখতে অভ্যস্ত তাঁদের কাছে ‘৪ কে’প্রযুক্তির কোনও গুরুত্ব নেই। যদি সত্যি সত্যি ‘৪ কে’প্রযুক্তির মজা  নিতে হয় তাহলে উচিত দামি টিভি কেনা।

৮) বাজারে এখন এসেছে অ্যান্ড্রয়েড টিভি। কম দাম দিয়ে অনেকে অ্যান্ড্রয়েড টিভি কিনছেন। আপনার বাজেট যদি কম হয় তাহলে কখনও প্রচুর পরিমাণ প্রযুক্তিগত সুবিধা খুঁজবেন না। কারণ, প্রচুর ফিচার সমেত কমদামে কোনও টিভি কিনলেন, দেখা যাবে তার ছবির মান আপনাকে খুশি করছে না ।

 

কম দামে টিভি কিনতে চাইলে এখান থেকে মুল্য দেকে নিন TV price In Bangladesh 

64 / 100 SEO Score

Leave a Comment

Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial