fbpx

৩২ ইঞ্চি স্মার্ট টিভি |

এই টিভি ফুল এইচডি এর সাথে স্মার্ট ও হয়ে থাকে যেখানে অ্যান্ড্রয়েড ভার্সন ৮ এবং এই টিভিতে ১ জিবি র‍্যাম ও ৮ জিবি রম বিল্ট রয়েছে । এই টিভি হালকা ওজনের হয়ে থাকে । সাউন্ড কোয়ালিটির কথা বললে, পেন্টানিক টিভিতে সারাউন্ড সাউন্ড এর ২টি স্পিকার আছে যার কারনে অডিও কোয়ালিটি খুব ভাল আসে ।

পাওয়ার অন/অফ, পেন্টানিক টিভিতে পাওয়ার অন এবং অফ করার স্যুইচ দেওয়া হয়েছে । পেন্টানিক টিভিতে মেন্যুর স্যুইচ ও দেওয়া হয়েছে যাতে করে মেন্যুতে যেয়ে টিভির সেটিংস চেঞ্জ করা যেতে পারে। চ্যানেল (+/-), পেন্টানিক টিভিতে চ্যানেল পরিবর্তন করার স্যুইচ দেওয়া হয়েছে।

ভলিউম (+/-), এই টিভিতে ভলিউম কম বেশী করার স্যুইচ ও দেওয়া হয়েছে । এই অপশন গুলোর ব্যবহার আপনারা রিমোট থেকেও করতে পারবেন আবার ম্যানুয়াল ও করতে পারবেন।

RJ 45: এই পোর্টের ব্যবহার ইন্টারনেট এর সাথে টিভিকে সংযোগ করার জন্যই করা হয় ।

AB 1, 2 INPUT: পেন্টানিক টিভিতে ২ টি এ, বি পোর্ট আছে যা সেটআপ বক্স এর সংযোগ দেবার জন্য ব্যবহার হয়ে থাকে। যেন টিভিতে অডিও এবং ভিডিও দেখা এবং শোনা যায় ।

VGA SIGNAL INPUT: এই টিভিতে ল্যাপটপ ও কম্পিউটার এর সংযোগ করার জন্য ১৫ পিনের এই পোর্টটি দেওয়া হয়েছে ।

PC AUDIO INPUT: এই পোর্টের ব্যবহার সিস্টেমের অডিও কে টিভির সাথে সংযোগ করার জন্য দেওয়া হয়েছে ।

HDMI INPUT: এই টিভিতে ২টি এইচ ডি এম আই পোর্ট দেওয়া আছে, যার ব্যবহার আপনারা এ, বি পোর্ট এর স্থলে করতে পারেন।

ANTENNA INPUT: এই পোর্টটির টিভিতে অ্যান্টনার সংযোগ করতে ব্যবহার করা হয়ে থাকে ।

HEAD PHONE:  এই টিভিতে আপনাদের হেড ফোনের অপশন দেয়া হয়েছে ।

SD CADR: এই টিভিতে আপনাদের এসডি কার্ডের অপশন দেওয়া হয়েছে যার মাধ্যমে আপনারা মোবাইল বা ক্যামেরার ডাটা সম্যূহ টিভিতে দেখতে পারেন ।

USB: পেন্টানিক টিভিতে ২ টি ইউ এস বি পোর্ট দেওয়া হয়েছে । এই পোর্টের ব্যবহার টিভিতে পেন ড্রাইভের ব্যবহার করার জন্যই করা হয়ে থাকে ।

টিভির ফিচারসঃ এটা টিভির সোর্স যার ব্যবহার আমরা ভিন্ন ভিন্ন ভাবে সংযোগ স্থাপন করতে পারি । যেমন, ATV, AV1, AV2, HDMI1, HDMI2, VGA যার ব্যবহার টিভিকে সংযোগ করার জন্য করা হয়ে থাকে।

টিভির সেটিংস এতে নেট ওয়ার্ক সেটিংস্‌ আছে, যা টিভিতে ইন্টারনেট চালানোর জন্য ব্যবহার করা হয়ে থাকে । লাইন এবং ওয়াইফাই দুটোরই ব্যবহার করতে পারেন । ওয়াইফাই চালানোর জন্য আপনাকে ওয়ারলেস সেটিংসে যেতে হবে এবং ওয়াইফাই ইউজার এর নাম সিলেক্ট করতে হবে, এরপর পাসওয়ার্ড ইন্টার করতে হবে যাতে আপনার টিভিটি ওয়াইফাই এর সাথে সংযোগ স্থাপন করতে পারে ।

IMAGE & SOUND SETTINGS: এই অপশনটি টিভির ইমেজ এবং সাউণ্ড এর কোয়ালিটি পরিবর্তন করার জন্য ব্যবহার করা হয়ে থাকে ।

TIME SETTINGS: এটি টিভিতে টাইম সেট করার জন্য ব্যবহার করা হয় ।

COMMON SETTINGS: এর ব্যবহার ল্যাংগুয়েজ এবং বাকি সব সেটিংস্‌ এর ব্যবহার করার জন্য করা হয়ে থাকে ।

ACCOUNTS:  এটি টিভিতে আপনার জিমেইল একাউণ্ট ব্যবহার করার জন্য দেওয়া হয়েছে ।

INFORMATION: এই অপশনে টিভির আকৃতি, রূপরেখা, বহিরবয়ব ও আপেক্ষিক অবস্থা সম্পর্কে বিবরন দেওয়া হয়েছে ।

টিভি অ্যাডঃ এই টিভিতে সকল অ্যান্ড্রয়েড অ্যাপ আছে যার ব্যবহার বিনোদনের জন্য করা হয়ে থাকে । এর মধ্যে এম কাস্ট অ্যাপটি আছে যার ব্যবহার আপনারা টিভির সাথে মোবাইল কে সংযোগ করার জন্য করতে পারেন ।

সামগ্রিক ভাবে বলা যায়, পেন্টানিক টিভি খুবই ভাল মানের এবং বিশ্বস্ত একটি পণ্য । ফুল এইচডি হবার সাথে সাথে এটি স্মার্ট এবং অ্যান্ড্রয়েড ও হয়ে থাকে ।

 

Leave a Comment