fbpx

4 Best Sony smart android TV of 2022

Sony smart android TV : 4 Best Sony smart android TV of 2022

Reviews and smart features 

আমরা সর্বশেষ টেস্ট বেঞ্চের অধীনে 10টিরও বেশি Sony smart Android TV পরীক্ষা করেছি। আপনার প্রয়োজনের জন্য সেরা টিভি খুঁজতে গেলে সোনি টিভিগুলি সাধারণত একটি সুন্দর নিরাপদ বাজি। তারা দুর্দান্ত ছবির গুণমান, কয়েকটি অতিরিক্ত বৈশিষ্ট্য এবং ভাল রঙের নির্ভুলতার প্রবণতা রাখে।

তাদের বিল্ড কোয়ালিটিও গড় থেকে ভালো হতে থাকে। তাদের হাই-এন্ড এবং মিড-রেঞ্জ মডেলগুলি অন্যান্য ব্র্যান্ডের সাথে ভাল প্রতিদ্বন্দ্বিতা করে, যদিও দাম প্রিমিয়ামে, কিন্তু দুঃখের বিষয়, তারা অনেক বাজেট-বান্ধব বিকল্প অফার করে না।

See our all Sony TV Price List : Sony TV price in Bangladesh

Updates

  • 11/30/2021 Sony smart android TV X85J updated
  • 11/26/2021 Sony smart android TV X950H updated
  • 11/19/2021 Sony smart android TV X90J updated
  • 11/19/2021 Sony smart android TV A80J OLED updated
  • 11/10/2021 Sony smart android TV X91J reviewed

Sony X85J TV Review

Sony X85J TV Review

Sony smart android TV হল Sony-এর 2021 লাইন আপের একটি মধ্য-রেঞ্জের 4k LED TV। এটি Sony X85H এর একটি প্রতিস্থাপন যা উত্তর আমেরিকায় কখনো মুক্তি পায়নি; আমরা পরীক্ষিত নিকটতম মডেলটি ছিল Sony X850G।

এটি একটি ভাল টিভি, চমৎকার অন্ধকার ঘরের পারফরম্যান্সের সাথে এর দুর্দান্ত বৈসাদৃশ্য অনুপাত এবং চমৎকার কালো অভিন্নতার জন্য ধন্যবাদ। এটি উজ্জ্বল কক্ষগুলির জন্য উপযুক্ত কারণ এটির দুর্দান্ত শিখর উজ্জ্বলতা এবং শালীন প্রতিফলন পরিচালনা করা হয়েছে, তাই আপনার প্রচুর প্রাকৃতিক আলো না থাকলে একদৃষ্টি কোনও সমস্যা নয়।

এটি আপডেট করা Google TV ইন্টারফেস চালায়, যা পূর্ববর্তী Sony smart android TV তে পাওয়া Android TV ইন্টারফেসের মতো, কিন্তু এটি ব্যবহারে একটু বেশি স্বজ্ঞাত। এটিতে স্ট্রিমিং অ্যাপগুলির একই দুর্দান্ত নির্বাচন রয়েছে, তাই আপনি আপনার প্রিয় স্ট্রিমিং পরিষেবাটি খুঁজে পাওয়ার বিষয়ে নিশ্চিত।

গেমাররা কম ইনপুট ল্যাগের প্রশংসা করবে, এবং পরিবর্তনশীল রিফ্রেশ রেট সমর্থনের জন্য একটি ফার্মওয়্যার আপডেট রোল আউট শুরু হয়েছে। দুঃখের বিষয়, যদিও এটি HDMI 2.1 সমর্থন করে, 4k @ 120Hz সিগন্যালগুলি সঠিকভাবে প্রদর্শিত হয় না, এবং এটিতে স্থানীয় ডিমিং বৈশিষ্ট্য নেই৷

Our Verdict

Sony X85J টিভি শো দেখার জন্য খুব ভালো টিভি। অ্যাপগুলির একটি বড় নির্বাচন রয়েছে, তাই আপনাকে আপনার পছন্দের স্ট্রিমিং পরিষেবার জন্য একটি বাহ্যিক বাক্স নিয়ে চিন্তা করতে হবে না এবং এটি কোনও লক্ষণীয় সমস্যা ছাড়াই পুরানো সামগ্রীকে ভালভাবে উন্নত করে।

এটির দুর্দান্ত শিখর উজ্জ্বলতা রয়েছে, তবে সরাসরি প্রতিফলন এখনও একটি উজ্জ্বল ঘরে বিভ্রান্তিকর হতে পারে। দুর্ভাগ্যবশত, একটি কোণে দেখা হলে ছবিটির অবনতি ঘটে, তাই আপনি যদি ঘুরে বেড়াতে চান তবে এটি একটি দুর্দান্ত পছন্দ নয়।

See our all Samsung TV Price List : Samsung tv price in Bangladesh

Sony X950H TV Review

Sony X950H TV Review

Sony smart android TV X950H হল 2020 সালের জন্য Sony smart android TV -এর ফ্ল্যাগশিপ 4k LED LCD টিভি৷ এটি সর্বাধিক ব্যবহারের জন্য একটি চিত্তাকর্ষক টিভি৷ এটি দুর্দান্ত কন্ট্রাস্ট, এসডিআর-এ চমৎকার পিক উজ্জ্বলতা এবং একটি ভাল পূর্ণ অ্যারে স্থানীয় ডিমিং বৈশিষ্ট্য সহ দুর্দান্ত ছবির গুণমান সরবরাহ করে। HDR-এ এটির চূড়া উজ্জ্বলতাও রয়েছে, তাই ছোট হাইলাইটগুলি আলাদা। এটিতে দুর্দান্ত মোশন হ্যান্ডলিং রয়েছে, একটি চিত্তাকর্ষক প্রতিক্রিয়া সময় এবং একটি দ্রুত 120Hz রিফ্রেশ রেট সহ।

2021 মডেলের বিপরীতে, এটি Google TV-এর পরিবর্তে পুরানো অ্যান্ড্রয়েড টিভি ইন্টারফেস চালায়, তবে এটিতে এখনও স্ট্রিমিং অ্যাপগুলির একটি দুর্দান্ত নির্বাচন এবং একটি সহজে ব্যবহারযোগ্য, দ্রুত ইন্টারফেস রয়েছে। এটিতে কম ইনপুট ল্যাগ রয়েছে, যা গেমিংয়ের জন্য দুর্দান্ত। যাইহোক, দুঃখের বিষয়, এটি কিছু নতুন মডেলে পাওয়া উন্নত গেমিং বৈশিষ্ট্যগুলিকে সমর্থন করে না, যেমন পরিবর্তনশীল রিফ্রেশ রেট সমর্থন বা 4k @ 120Hz গেমিংয়ের জন্য HDMI 2.1 সমর্থন।

Our Verdict

Sony X950H বেশিরভাগ ব্যবহারের জন্য দুর্দান্ত। এটি একটি অন্ধকার ঘরে সিনেমা দেখার জন্য বা একটি উজ্জ্বল ঘরে শো করার জন্য উপযুক্ত, কারণ এটির একটি দুর্দান্ত বৈসাদৃশ্য অনুপাত রয়েছে যা এটিকে গভীর কালো তৈরি করতে দেয় এবং এর দুর্দান্ত শিখর উজ্জ্বলতা সহজেই একদৃষ্টিকে অতিক্রম করতে পারে।

এটি একটি দুর্দান্ত HDR অভিজ্ঞতা প্রদান করে এবং তারের টিভি থেকে ভাল রেজোলিউশনের সামগ্রীকে উচ্চতর করে। এটির একটি দ্রুত প্রতিক্রিয়া সময় এবং কম ইনপুট ল্যাগ রয়েছে, তবে VRR-এর মতো কোনও উন্নত গেমিং বৈশিষ্ট্য নেই৷ এটি ক্রোমা 4:4:4 প্রদর্শন করতে পারে এবং এটি স্থায়ী বার্ন-ইন থেকে প্রতিরোধী, এটি একটি পিসি মনিটর হিসাবে ব্যবহারের জন্য একটি খুব ভাল পছন্দ করে তোলে।

Sony X90J TV Review

Sony X90J TV Review

Sony smart android TV হল একটি আপার মিড-রেঞ্জের 4k LED টিভি। এটি Sony এর 2021 BRAVIA লাইনআপের অংশ, Sony X95J এর নীচে বসে আছে এবং এতে উচ্চ-সম্পদ মডেলের মতো একই বৈশিষ্ট্য রয়েছে কিন্তু ভাল পারফরম্যান্স ছাড়াই। এটি একটি ভবিষ্যত-প্রমাণ টিভি কারণ এটি দুটি HDMI 2.1 ইনপুট সহ আসে যা আপনাকে গেমিং কনসোল বা পিসি থেকে 120 fps পর্যন্ত 4k গেম খেলতে দেয়।

তবে যদিও এটি একটি ফার্মওয়্যার আপডেটে পরিবর্তনশীল রিফ্রেশ রেট (VRR) সমর্থন পাওয়ার কথা, এটা এখনও এটা নেই. এটির স্মার্ট ইন্টারফেস হিসাবে Google TV এর সাথে আসে, যার একটি টন অ্যাপ রয়েছে যা আপনি Google Play Store এর মাধ্যমে ডাউনলোড করতে পারেন এবং একটি ব্যবহারকারী-বান্ধব ইন্টারফেস রয়েছে।

এই টিভিটি একটি VA প্যানেলের সাথে আসে যা এটিকে অন্ধকার ঘরে ভাল পারফর্ম করতে সাহায্য করে, এবং এটি এমনকি আলোকিত ঘরে আলোর সাথে লড়াই করার জন্য যথেষ্ট উজ্জ্বল হয়ে ওঠে, তবে এটির দেখার কোণ সংকীর্ণ রয়েছে এবং এতে সোনির ‘এক্স-ওয়াইড অ্যাঙ্গেল’ নেই ‘ প্রযুক্তি।

Our Verdict

Sony X90J বেশিরভাগ ব্যবহারের জন্য একটি দুর্দান্ত টিভি। এটির উচ্চ বৈসাদৃশ্য অনুপাত, দুর্দান্ত ফুল-অ্যারে স্থানীয় ডিমিং এবং উচ্চ HDR উজ্জ্বলতার কারণে এটি সিনেমা এবং HDR সামগ্রী দেখার জন্য সবচেয়ে উপযুক্ত। এটিতে কম ইনপুট ল্যাগ।

একটি দ্রুত প্রতিক্রিয়া সময় এবং একটি 120Hz রিফ্রেশ রেট রয়েছে, যা এটিকে গেমিংয়ের জন্য একটি দুর্দান্ত পছন্দ করে তোলে৷ যাইহোক, আপনাকে এর বিজ্ঞাপনী VRR সমর্থনের জন্য অপেক্ষা করতে হবে। এটি টিভি শো বা খেলাধুলা দেখার জন্য ভাল কারণ এটি কম রেজোলিউশনের বিষয়বস্তুকে ভালভাবে উন্নত করে এবং একদৃষ্টির বিরুদ্ধে লড়াই করার জন্য খুব উজ্জ্বল হয়ে ওঠে, তবে এর সংকীর্ণ দেখার কোণ এটিকে একটি বড় গোষ্ঠীর সাথে দেখার জন্য কম আদর্শ করে তোলে৷

Sony A80J OLED TV Review

Sony A80J OLED TV Review

Sony A80J OLED হল একটি হাই-এন্ড OLED টিভি। এটি Sony-এর 2021 লাইনআপে Sony A90J OLED-এর নীচে বসেছে, এবং যদিও খারাপ HDR পিক উজ্জ্বলতার মতো উচ্চতর মডেলের তুলনায় কিছু ত্রুটি রয়েছে, তবুও এটি অত্যাশ্চর্য ছবির গুণমান প্রদান করে, বিশেষ করে অন্ধকার ঘরে। OLEDs পৃথক পিক্সেল বন্ধ করতে পারে।

যার ফলে উজ্জ্বল বস্তুর চারপাশে কোন প্রস্ফুটিত না হয়ে প্রায় অসীম বৈসাদৃশ্য অনুপাত তৈরি হয়। দুঃখজনকভাবে, একটি OLED-এর মালিকানার প্রধান নেতিবাচক দিক হল দীর্ঘ সময় ধরে স্থির উপাদানের সংস্পর্শে থাকলে স্থায়ীভাবে বার্ন-ইন হওয়ার ঝুঁকি৷

এটি স্মার্ট প্ল্যাটফর্ম হিসাবে নতুন Google TV এর সাথে আসে, যেটি Android TV এর একটি নতুন ডিজাইন করা সংস্করণ এবং আপনি ডাউনলোড করতে পারেন এমন এক টন অ্যাপ রয়েছে৷ উচ্চ-ফ্রেম-রেট 4k গেমিংয়ের জন্য এটিতে HDMI 2.1 ইনপুট রয়েছে এবং যদিও এটিতে এখনও পরিবর্তনশীল রিফ্রেশ রেট (VRR) সমর্থন নেই, এটি একটি ফার্মওয়্যার আপডেটে আসা উচিত।

Our Verdict

Sony smart android TV ( A80J ) সামগ্রিকভাবে চমৎকার। অন্ধকার ঘরে সিনেমা দেখার জন্য এটি চমত্কার কারণ এটির একটি কাছাকাছি-অসীম বৈসাদৃশ্য অনুপাত রয়েছে যা গভীর কালো তৈরি করে এবং উজ্জ্বল বস্তুর চারপাশে কোন ফুল ফোটে না। HDR বিষয়বস্তু তার গভীর কালোর কারণে আশ্চর্যজনক দেখাচ্ছে, এবং এটি একটি বিস্তৃত রঙের স্বরলিপি প্রদর্শন করে, কিন্তু এর HDR উজ্জ্বলতা ঠিক আছে।

এটির কাছাকাছি-তাত্ক্ষণিক প্রতিক্রিয়া সময়ের কারণে খেলা দেখার জন্যও এটি দুর্দান্ত, এবং এটি গেমিংয়ের জন্য দুর্দান্ত কারণ এতে HDMI 2.1 ইনপুট রয়েছে, তবে এতে কোনও VRR সমর্থন নেই৷ এটি একটি পিসি মনিটর হিসাবে ব্যবহার করা চিত্তাকর্ষক, তবে আপনি স্ট্যাটিক উপাদানগুলির সংস্পর্শে আসার পরে বার্ন-ইন দিয়ে স্ক্রীনের ক্ষতি করার ঝুঁকি নিয়ে থাকেন।

Sony X91J TV Review

Sony X90J TV Review 1

Sony X91J হল একটি আপার-মিড রেঞ্জের 85 ইঞ্চি 4k LED টিভি। এটি Sony এর 2021 লাইনআপে একটি নতুন টিভি, এবং এটি শুধুমাত্র এই আকারে উপলব্ধ কারণ এটি Sony smart android TV X90J এর পাশাপাশি বসে, যা বিভিন্ন আকারে উপলব্ধ৷ এটি কিছু 2020 মডেলের মতো একই প্রসেসর ব্যবহার করে, তাই এটি X90J এর মতো কিছু ক্ষেত্রে ভালো নয়।

তবে এটি এখনও দুর্দান্ত ছবির গুণমান প্রদান করে যা বেশিরভাগ লোকেরই উপভোগ করা উচিত। এটি নতুন Google TV ইন্টারফেসের সাথে আসে, যা ব্যবহারকারী-বান্ধব, এবং আপনি রিমোটে মাইক সহ Google সহকারী অ্যাক্সেস করতে পারেন।

উচ্চ-ফ্রেম-রেট গেমিংয়ের জন্য এটিতে দুটি HDMI 2.1 ইনপুট রয়েছে, তবে যদিও এটির পরিবর্তনশীল রিফ্রেশ রেট (VRR) সমর্থন সক্ষম করার জন্য সেটিংস রয়েছে, এটি লেখার সময় কাজ করছে না। তবে, সনি বলেছে যে একটি ফার্মওয়্যার আপডেটে সম্পূর্ণ কার্যকারিতা আসবে।

Our Verdict

Sony smart android TV X91J বেশিরভাগ ব্যবহারের জন্য দুর্দান্ত। এটি অন্ধকার ঘরে সিনেমা দেখার বা গেমিং করার জন্য দুর্দান্ত কারণ এটির একটি দুর্দান্ত বৈপরীত্য অনুপাত এবং ব্যতিক্রমী কালো অভিন্নতা রয়েছে, তবে স্থানীয় আবছা কিছু প্রস্ফুটিত করে।

গেমিং এর দ্রুত প্রতিক্রিয়া সময় এবং মোটামুটি কম ইনপুট ল্যাগের জন্য প্রতিক্রিয়াশীল বোধ করে, তবে এটির VRR সমর্থন পরীক্ষার সময় কাজ করে না। HDR বিষয়বস্তুও দুর্দান্ত দেখায় কারণ এটি একটি বিস্তৃত রঙের গামুট প্রদর্শন করে, তবে এর HDR শীর্ষ উজ্জ্বলতা ঠিক আছে। এটি একটি উজ্জ্বল ঘরে শো বা খেলাধুলা দেখার জন্য ভাল কারণ এটি উজ্জ্বল হয়ে ওঠে এবং শালীন প্রতিফলন পরিচালনা করে, তবে দেখার কোণ সংকীর্ণ হওয়ার কারণে এটি প্রশস্ত বসার ব্যবস্থার জন্য ভাল নয়।

See our all LED TV Price List: LED TV price in Bangladesh

Best Sony Smart TV

BEST Sony smart android TV FOR MOVIES

BEST Sony smart android TV FOR MOVIES

আমরা পরীক্ষিত সিনেমা দেখার জন্য সেরা Sony smart android 4k TV হল Sony A90J OLED। এটি তাদের 2021 লাইনআপ থেকে প্রিমিয়াম 4k OLED, Sony A80J OLED-এর উপরে বসে। এটি চলচ্চিত্র দেখার জন্য ব্যতিক্রমী ছবির গুণমান প্রদান করে কারণ এটি পৃথক পিক্সেল বন্ধ করতে পারে, যার ফলে নিখুঁত কালো হয়ে যায়।

এর মানে হল যে অন্ধকার দৃশ্যে উজ্জ্বল বস্তুর চারপাশে কোন প্রস্ফুটিত নেই। যেহেতু প্রতিটি পিক্সেল সমস্ত দিক থেকে আলো নির্গত করে, তাই এটির প্রশস্ত দেখার কোণ রয়েছে, যা আপনার যদি বড় বসার জায়গা থাকে তবে এটি দুর্দান্ত কারণ চিত্রটি পাশ থেকে নির্ভুল থাকে। আমরা পরীক্ষিত বেশিরভাগ Sony টিভির মতো, এটিতে চমৎকার আউট-অফ-দ্য-বক্স রঙের নির্ভুলতা রয়েছে এবং এতে নিম্ন-রেজোলিউশনের বিষয়বস্তু বাড়াতে কোনো সমস্যা নেই।

দুঃখজনকভাবে, ওএলইডিগুলি স্থায়ীভাবে বার্ন-ইন করার ঝুঁকি রাখে এবং এটিও এর ব্যতিক্রম নয়। যদিও আমরা আশা করি না যে যারা সিনেমা এবং বৈচিত্র্যময় বিষয়বস্তু দেখেন তাদের জন্য এটি একটি সমস্যা হবে, আপনি যদি এটি সারাদিন সংবাদে রেখে যান বা এটি একটি পিসি মনিটর হিসাবে ব্যবহার করেন তবে এটি সমস্যাযুক্ত হতে পারে। এটি বলেছে, Sony এই সমস্যাটি কমাতে সাহায্য করার জন্য কয়েকটি সেটিংস অন্তর্ভুক্ত করেছে।

যেমন ‘Pixel Shift’ এবং ‘Panel Refresh’ বিকল্পগুলি৷ এই টিভিতে পরিবর্তনশীল রিফ্রেশ রেট (VRR) সমর্থনের মতো কোনও গেমিং বৈশিষ্ট্যেরও অভাব রয়েছে, তবে এটি ভবিষ্যতে ফার্মওয়্যার আপডেটে আসার কথা। তবুও, এটিতে কম ইনপুট ল্যাগ এবং গেমিংয়ের জন্য একটি কাছাকাছি-তাত্ক্ষণিক প্রতিক্রিয়া সময় রয়েছে।

এর সর্বোচ্চ উজ্জ্বলতা শুধুমাত্র SDR-এ ঠিক আছে, কিন্তু HDR-এ এর উজ্জ্বলতা বেশিরভাগ OLED-এর থেকে ভালো, তাই এটি একটি ব্যতিক্রমী HDR অভিজ্ঞতা প্রদান করে। সামগ্রিকভাবে, এটি আমাদের পরীক্ষা করা সেরা Sony smart android TV গুলির মধ্যে একটি।

BEST Sony smart android TV FOR WATCHING TV SHOWS

একটি উজ্জ্বল ঘরে টিভি শো দেখার জন্য সেরা Sony smart android TV হল Sony X95J। OLED-এর তুলনায় LED টিভিগুলির একটি সুবিধা রয়েছে কারণ তারা অনেক বেশি উজ্জ্বল, এবং তাদের চমৎকার প্রতিফলন পরিচালনার সাথে মিলিত।

এমনকি উজ্জ্বলতম পরিবেশেও দৃশ্যমানতা একটি সমস্যা হওয়া উচিত নয়। আরেকটি সুবিধা হল যে এই ধরনের LED smart TV গুলি স্থায়ীভাবে বার্ন-ইন হওয়ার ঝুঁকি থেকে অনাক্রম্য বলে মনে হয়, তাই আপনি এটিকে সারাদিন আপনার প্রিয় নিউজ চ্যানেলে রেখে দিতে পারেন এবং স্ক্রীনের ক্ষতি করার বিষয়ে চিন্তা করতে হবে না।

এটি স্ট্রিমিং অ্যাপস এবং কেবল বক্স থেকে টিভি শো দেখার জন্যও দুর্দান্ত কারণ এতে নিম্ন-রেজোলিউশনের সামগ্রী বাড়াতে কোনও সমস্যা হয় না। একটি VA প্যানেল থাকা সত্ত্বেও, দেখার কোণগুলি খারাপ নয়, সোনির ‘এক্স-ওয়াইড অ্যাঙ্গেল’ প্রযুক্তির জন্য ধন্যবাদ জানাই। 

See our all Samsung TV Price List : LG tv price in Bangladesh

দুর্ভাগ্যবশত, এর নেটিভ কন্ট্রাস্ট রেশিও বেশিরভাগ VA প্যানেল টিভির থেকে কম কারণ ভিউয়িং অ্যাঙ্গেল প্রযুক্তি যা কম কনট্রাস্ট রেশিওর খরচে আসে। কালো রঙগুলি স্থানীয় ম্লান ছাড়াই ধূসর দেখায়, তাই এটি সক্ষম করা ভাল। এইচডিআর সামগ্রীটিও দুর্দান্ত দেখায় কারণ এটির HDR-এ আশ্চর্যজনক শিখর উজ্জ্বলতা রয়েছে এবং যদিও এটি আমাদের পরীক্ষার মান অনুসারে একটি বিস্তৃত রঙের স্বরগ্রাম প্রদর্শন করে না, তবুও এটি ভাল।

এটিতে দুটি HDMI 2.1 ইনপুট এবং একটি 120Hz প্যানেল রয়েছে, তবে অন্যান্য Sony smart android TV গুলির মতো এটিতে VRR সমর্থন নেই, তবে এটি একটি ফার্মওয়্যার আপডেটে আসতে পারে৷ এটি একটি প্রিমিয়াম টিভি যা ব্যয়বহুল হতে পারে, তবে এটি দুর্দান্ত পারফরম্যান্স সরবরাহ করে এবং সামগ্রিকভাবে, X95J হল একটি উজ্জ্বল ঘরে শো দেখার জন্য সেরা Sony smart android TV.

BEST Sony smart android TV FOR GAMING

আমরা পরীক্ষিত গেমিংয়ের জন্য সেরা Sony smart android TV হল Sony X90J৷ বৈশিষ্ট্য এবং কর্মক্ষমতার দিক থেকে এটি কিছুটা Sony X95J-এর মতো, তবে অন্ধকার ঘরের জন্য এটি আরও ভাল কারণ এতে ওয়াইড ভিউয়িং অ্যাঙ্গেল প্রযুক্তি নেই, যা এটি গভীর কালো প্রদর্শন করতে দেয়।

এটি একটি চিত্তাকর্ষক গেমিং টিভি যা দুটি HDMI 2.1 ইনপুট সহ আসে যা আপনাকে PS5 এবং Xbox Series X থেকে 120 fps পর্যন্ত 4k গেম খেলতে দেয়৷ যদিও এটিতে একটি অটো লো লেটেন্সি মোড নেই যা টিভিকে গেম মোডে পরিবর্তন করে যখন আপনি একটি খেলবেন একটি সামঞ্জস্যপূর্ণ ডিভাইস থেকে গেম, যেমন Xbox সিরিজ X, এটিতে এখনও একটি অটো পিকচার মোড রয়েছে যা PS5 এবং PS4 এর সাথে কাজ করে, তাই আপনি যখন সেই কনসোলগুলি থেকে একটি গেম খেলেন তখন এটি গেম মোডে চলে যায় ।

See our all Android TV Price List : Android tv price in Bangladesh

দুর্ভাগ্যবশত, এটি এখনও VRR আপডেটটি পায়নি যে Sony smart android TV X85J এবং Sony X900H এর মতো পুরানো মডেলগুলির সাথে রোল আউট করতে শুরু করেছে, তবে এটি ভবিষ্যতের ফার্মওয়্যার আপডেটে পাওয়া উচিত। এর ইনপুট ল্যাগ অন্য কিছু টিভির তুলনায় একটু বেশি, তবে এটি এখনও গেমিংয়ের জন্য যথেষ্ট ভাল।

এটি আমাদের পরীক্ষার মান অনুযায়ী HDR বিষয়বস্তুর জন্য বিস্তৃত রঙের স্বরলিপি প্রদর্শন করে না কারণ এতে সীমিত Rec রয়েছে। 2020 কালার স্পেস কভারেজ, তবে এটি এখনও ভাল, এবং এটি একটি দুর্দান্ত HDR গেমিং অভিজ্ঞতা প্রদান করে এর খুব ভাল HDR পিক উজ্জ্বলতার জন্য ধন্যবাদ। এই সমস্যাগুলি ছাড়াও, আপনার যদি গেমিংয়ের জন্য কিছুর প্রয়োজন হয়, এটি আমাদের পরীক্ষা করা সেরা Sony smart android TV.

BEST SONY TV TO USE AS A PC MONITOR

Sony X80J কে আপনি আপনার পিসির মনিটর হিসেবে ব্যবহার করতে পারবেন। এটি 2021 সালের সনির এন্ট্রি-লেভেল মডেল, এবং খুব ব্যয়বহুল এমনকি এটা আপনার বাজেটের বাইরেও হতে পারে, তবুও এটি একটি পিসি মনিটর হিসাবে দুর্দান্ত পারফরম্যান্স প্রশংসনীয় বলতে হবে।

এর আইপিএস-এর মতো প্যানেলটি প্রশস্ত দেখার কোণ সরবরাহ করে, তাই আপনি যেখানেই বসুন না কেন ছবিটি নির্ভুল থাকে। এটি 60Hz এ 4k এবং 1080p সংকেত সহ সঠিক ক্রোমা 4:4:4 প্রদর্শন করে, যা স্পষ্ট পাঠ্য পড়ার জন্য গুরুত্বপূর্ণ, কিন্তু এটি 1440p সংকেতগুলির সাথে এটি করতে পারে না। এটি একটি প্রতিক্রিয়াশীল ডেস্কটপ অভিজ্ঞতার জন্য কম ইনপুট ল্যাগ রয়েছে। 

See our all MI TV Price List : MI tv price in Bangladesh

দুর্ভাগ্যবশত, ভালোভাবে আলোকিত ঘরে এটি ব্যবহার করা এড়াতে ভাল হতে পারে কারণ এটির প্রতিফলন পরিচালনা এবং SDR পিক উজ্জ্বলতা শুধুমাত্র শালীন, যার অর্থ হল উজ্জ্বল কক্ষে একটি সমস্যা। একটি বিস্তৃত রঙের স্বরলিপি প্রদর্শন করা সত্ত্বেও, এটি HDR সামগ্রী দেখার জন্য একটি ভাল পছন্দ নয় কারণ এটিতে কম HDR উজ্জ্বলতা রয়েছে, একটি কম বৈসাদৃশ্য অনুপাত যা কালোদের ধূসর দেখায় এবং এতে স্থানীয় আবছা বৈশিষ্ট্যের অভাব রয়েছে৷

যাইহোক, আপনি যদি এটি একটি পিসি মনিটর হিসাবে ব্যবহার করেন তবে এটি একটি সমস্যা হওয়া উচিত নয় এবং ধূসর অভিন্নতা ভাল। এটি একটি ছোট 43 ইঞ্চি মডেল সহ অনেক আকারে উপলব্ধ, তবে মনে রাখবেন 50 ইঞ্চি ভেরিয়েন্টের একটি VA প্যানেল রয়েছে, তাই এটি আমাদের পরীক্ষা করা 55 ইঞ্চি মডেলের চেয়ে আলাদাভাবে কাজ করে৷ আপনি যদি ছোট কিছু চান এবং প্রশস্ত দেখার কোণ প্রয়োজন না হয়, Sony X85J-এ HDMI 2.1 ইনপুট রয়েছে। সামগ্রিকভাবে, X80J হল সেরা Sony smart android TV যা আমরা PC এর জন্য পরীক্ষা করেছি।

Leave a Comment