বহুল ব্যবহৃত ৫ টি স্মার্ট টিভির দরকারি অ্যাপ সম্পর্কে জেনে নিন

স্মার্ট টিভিতে কিছু অ্যাপ ডাউনলোড করাই থাকে। আবার ইচ্ছেমত অনেক অ্যাপ ইন্সটল করেও নেওয়া যায়। আজ জেনে নিন কিছু স্মার্ট টিভির দরকারি অ্যাপ সম্পর্কে। যেগুলো ইন্সটল করে নিজের পছন্দ মত সিনেমা, গান, ভিডিও ইত্যাদি দেখতে পারবেন। অনেক অ্যাপসই ফ্রি ডাউনলোড করা যাবে।

 

আবার কিছু অ্যাপস চার্জ দিয়ে ইন্সটল করতে হবে। সেটা মাসিক বা বাৎসরিক হতে পারে। যাইহোক, এখন আসুন কিছু বহুল ব্যবহৃত অ্যাপস সম্পর্কে জেনে নেই।

যে ৫টি প্রয়োজনীয় অ্যাপস স্মার্ট টিভিয়ে থাকা চাই

স্মার্ট টিভির মাই অ্যাপস ফাইলে দেখতে পারবেন অনেক অ্যাপস ইন্সটল করা আছে। যদি আপনার পছন্দসই অ্যাপস না পান তাহলে খুঁজে নিয়ে ইন্সটল করে নিতে হবে। তবে অবশই ইন্টারনেটের কানেকশন থাকতে হবে। তারপর যেকোন অ্যাপস যেমনঃ যোগাযোগের জন্য, ভিডিও, মুভি দেখার জন্য ইত্যাদি সফটওয়্যার ডাউনলোড করা যাবে। এখানে কিছু স্মার্ট টিভির দরকারি অ্যাপ আলোচনা করা হলঃ

ইউটিউব

ইন্টারনেট ব্যবহারকারীদের মধ্যে বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় একটি অ্যাপ হচ্ছে ইউটিউব। ইউটিউব বিনোদনের জন্য ভালো একটি উৎস। এখানে যে কোন ভাষার ভিডিও, মুভি, মিউজিক, গান পাওয়া যায়। সই সাথে এটি একটি ফ্রি অ্যাপ।

 

যদি এই অ্যাপটি না থাকে আপনার স্মার্ট টিভিতে তাহলে মাই অ্যাপে যেয়ে সার্চ দিয়ে অ্যাপটি ইন্সটল করে নিন। টিভির বড় স্ক্রীনে ঘরে বসে উপভোগ করুন পছন্দের মুভি।

নেটফ্লিক্স

সিনেমা দেখার জন্য আরেকটি জনপ্রিয় অ্যাপ হচ্ছে নেটফ্লিক্স। এখানেও সব ধরনের মুভি পাওয়া যায়। বিশেষ করে অনেক টিভি সিরিয়াল বা সিনেমা আছে যা ইউটিউবে পাওয়া না গেলেও এখানে ঠিকই পাওয়া যায়। কিন্তু নেটফ্লিক্স অ্যাপটি ফ্রি নয়। মেম্বার হয়ে মাসিক একটি চার্জ দিয়ে অ্যাপটি ব্যবহার করা যাবে। ডেবিট বা ক্রেডিট কার্ড দিয়ে পেমেন্ট করা যাবে।

 

মেম্বারশিপ নিলে অনেক মুভির সাজেস্ট পাওয়া যায় এবং আনলিমিটেড মুভি দেখতে পাওয়া যায়। তবে ফ্রিতে একমাস ট্রায়াল হিসাবে এই অ্যাপটি চালানো যায়। তাই এক্লুসিভ কিছু মুভি দেখতে অ্যাপটি ইন্সটল করে নিন।

স্কাইপ

স্কাইপ হচ্ছে ফ্রিতে কথা বলা এবং চ্যাঁটিংয়ের জন্য একটি সফটওয়্যার। আমরা কম বেশি অনেকেই এই সফটওয়্যারটির সাথে পরিচিত। দূরে কোথাও কথা বলতে এই অ্যাপটি খুবি দরকারি। ফোনে নিশ্চয়ই অনেকে ব্যাবহার করে থাকবে অ্যাপটি। কিন্তু চাইলে অ্যাপটি টিভিতেও ইন্সটল করা যাবে। তখন সবাই একসাথে বসে বড় স্ক্রীনে ভিডিওতে কথা বলতে পারবে।

 

তাই অ্যাপটি তাই ডাউনলোড করে নিতে পারেন। তবে আরও কিছু এইরকম অ্যাপ আপনার স্মার্ট টিভিতে থাকতে পারে। যেমনঃ ভাইবার, ইমু ইত্যাদি। এগুলো ইচ্ছেমত ডাউনলোড করতে পারবেন।

ই-শেয়ার

ই-শেয়ার অ্যাপটি খুব প্রয়োজনীয় অ্যাপ। অ্যাপটি থাকলে অবশ্যই ইন্সটল করে নেওয়া উচিত। কারণ এই অ্যাপ থাকলে স্মার্ট ফোন দিয়ে আপানর টিভি অপারেট করতে পারবেন। ফোনে যত অ্যাপ আছে ই-শেয়ার থাকলে তা টিভিতে ব্যাবহার করা যাবে। তাহলে দুইবার কোনও অ্যাপ ইন্সটল করতে হবে না। ফোনের অ্যাপ টিভিতে দেখা যাবে।  

অ্যাপটোইড টিভি

স্মার্ট টিভির জন্য অ্যাপটোইড টিভি সফটওয়্যারটি উপকারী একটি অ্যাপ। অনেক অ্যাপ হয়ত আপনার স্মার্ট টিভিতে সাপোর্ট করবে না। এটা হওয়াটা স্বাভাবিক। তাই এই বিশেষ সফটওয়্যারটি থাকলে যেকোনো অ্যাপ সহজেই ডাউনলোড করা যাবে। তাই অ্যাপ লিস্টে সফটওয়্যারটি থাকলে ইন্সটল করে নিন।

উপভোগ করুন যত স্মার্ট আপস

এই অ্যাপসগুলো ছাড়াও আরও অনেক অ্যাপ দেখতে পাবেন টিভিতে। আবার স্মার্ট ফোনটি টিভির সাথে কানেক্ট করেও অ্যাপস চালানো যায়। টিভির অ্যাপ ফাইলে সব ধরনের সফটওয়্যারর লিস্ট দেখে ইন্সটল করে নিন স্মার্ট টিভির দরকারি অ্যাপটি আবার অপ্রয়োজনীয় কোনও অ্যাপসও বাতিল করে নিতে পারবেন।  

 

Ponnobd Electronics
No Comments
Posted in:
Guides, News, Weekly Updates
Comments
There are no comments yet.
Write a comment
All search results