fbpx

History of Dell laptop and computer Technologies

History Dell laptop and computer Technologies

Dell একটি আন্তর্জাতিক বহুজাতিক আমেরিকান কোম্পানি যেটি Computer প্রযুক্তিতে বিশেষজ্ঞ। সংস্থাটি তাদের পণ্যগুলির বিকাশ, বিক্রয়, মেরামত এবং সহায়তা প্রদান করে। কোম্পানিটির প্রতিষ্ঠাতা মাইকেল ডেলের নামানুসারে নামকরণ করা হয়েছে এবং এটি বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তিগত কর্পোরেশনগুলির মধ্যে একটি। ডেল শীর্ষ মানের ল্যাপটপ তৈরি করছে যা সারা বিশ্বে খুব চাহিদা। ডেল তাদের বিল্ড কোয়ালিটি এবং পারফরম্যান্স কোয়ালিটি চেক করে রাখে যাতে তারা প্রত্যেককে সেরা পণ্য প্রদান করতে সক্ষম হয়।

Dell laptop and computer Technologies 

Dell হল একটি আমেরিকান বহুজাতিক Laptop এবং Computer প্রযুক্তি কোম্পানি, যেটি Laptop, Computer এবং Computer সম্পর্কিত পণ্য ও পরিষেবাগুলির বিকাশ, বিক্রি, মেরামত এবং সমর্থন করে। এটির মূল কোম্পানি Dell Technologies এর মালিকানাধীন। Michael Dale দ্বারা 1984 সালে প্রতিষ্ঠিত, কোম্পানিটি বিশ্বের বৃহত্তম প্রযুক্তি কর্পোরেশনগুলির মধ্যে একটি, মার্কিন যুক্তরাষ্ট্রে এবং সারা বিশ্বে 165,000 জনেরও বেশি লোককে নিয়োগ করে৷

Wikipedia তথ্য অনুসারে

Dell ব্যক্তিগত laptop, Computer (PC), Server, data storage devices, network switches, software, computer peripherals, HDTVs, cameras, printers এবং অন্যান্য নির্মাতাদের দ্বারা নির্মিত ইলেকট্রনিক্স বিক্রি করে। কোম্পানিটি সাপ্লাই চেইন ম্যানেজমেন্ট এবং ইলেকট্রনিক কমার্সে উদ্ভাবনের জন্য সুপরিচিত, বিশেষ করে এর সরাসরি-বিক্রয় মডেল এবং “বিল্ড-টু-অর্ডার” বা “অর্ডার করতে configure” পদ্ধতির জন্য – গ্রাহকের নির্দিষ্টকরণের জন্য configure করা পৃথক Laptop বা PC  সরবরাহ করে।  Dell  তার বেশিরভাগ অস্তিত্বের জন্য একটি বিশুদ্ধ Hardware  বিক্রেতা ছিল, কিন্তু 2009 সালে পেরোট সিস্টেমের অধিগ্রহণের সাথে, Dell আইটি পরিষেবার বাজারে প্রবেশ করে। কোম্পানিটি তখন থেকে storage SSD এবং  networking systems এ  অতিরিক্ত অধিগ্রহণ করেছে, শুধুমাত্র এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য সম্পূর্ণ সমাধান [buzzword] সরবরাহ করার জন্য তাদের পোর্টফোলিও প্রসারিত করার লক্ষ্যে।

History

Dell 2014 সাল পর্যন্ত Fortune 500 তালিকায় 51 নম্বরে তালিকাভুক্ত ছিল। বর্তমানে Fortune 500-এ এর র‍্যাঙ্ক 34তম। এটি Lenovo এবং HP Inc. এর পরে, dell 2021 সালের জানুয়ারী পর্যন্ত ইউনিট বিক্রির ভিত্তিতে বিশ্বের 3য় বৃহত্তম ব্যক্তিগত Laptop এবং Computer  বিক্রেতা। Dell  বিশ্বব্যাপী laptop, PC  Monitor, এর বৃহত্তম শিপার। Fortune ম্যাগাজিন অনুসারে Dell হল টেক্সাসের ষষ্ঠ বৃহত্তম কোম্পানি। এটি টেক্সাসের দ্বিতীয় বৃহত্তম নন-অয়েল কোম্পানি (AT&T এর পিছনে) এবং গ্রেটার অস্টিন এলাকার বৃহত্তম কোম্পানি। 2013 সালে ব্যক্তিগত হওয়ার পর, এর আর্থিক তথ্যের নতুন গোপনীয় প্রকৃতি কোম্পানিটিকে Fortune দ্বারা র‌্যাঙ্ক করা থেকে বাধা দেয়। এটি একটি সর্বজনীনভাবে ব্যবসা করা কোম্পানি ছিল (Nasdaq: DELL), সেই সাথে NASDAQ-100 এবং S&P 500-এর একটি উপাদান, যতক্ষণ না এটি একটি লিভারেজড বাইআউটে ব্যক্তিগত নেওয়া হয় যা 30 অক্টোবর, 2013 এ বন্ধ হয়ে যায়।

2015 সালে, Dell এন্টারপ্রাইজ প্রযুক্তি প্রতিষ্ঠান EMC কর্পোরেশন অধিগ্রহণ করে। ক্রয় শেষ হওয়ার পর, Dell এবং ইএমসি Dell technology এর বিভাগ হয়ে ওঠে। Dell technology এর একটি অংশ হিসাবে Dell ইএমসি data storage, data security, virtualization, analysis, cloud computing এবং অন্যান্য সম্পর্কিত পণ্য এবং পরিষেবাগুলিতে ফোকাস করে।

Leave a Comment