কি ভাবে স্মার্ট টিভি তে APP ইনস্টল করবেন/ ৪ টি জনপ্রিয় ব্রান্ড

আপনি কি আপনার পছন্দ মত স্মার্ট টিভি অ্যাপস ইন্সটল করতে চাচ্ছেন? কি ভাবে স্মার্ট টিভিতে APP ইনস্টল করবেন তাই ভাবছেন? তাদের জন্য থাকছে কিভাবে অ্যাপস ডাউনলোড করা যায়। কয়েকটি ভিন্ন ব্রান্ডের বিশেষ করে জনপ্রিয় ব্রান্ডের স্মার্ট টিভি তে অ্যাপস ইন্সটল করার পদ্ধতি।

 

আসলে স্মার্ট টিভিতে অ্যাপস built-in অবস্থায় থাকে। অর্থাৎ অ্যাপস ডাউনলোড করাই থাকে। কিন্তু কেউ চাইলে পছন্দ মত আরও অ্যাপস এড করে নিতে পারে। এটি ফোনের অ্যাপস  ইন্সটল করার মত একটি নয় বলে অনেকের কাছে একটু কঠিন মনে হতে পারে। তাই এখানে সব কিছু বিস্তারিত দেওয়া হল।

৩ টি টপ ব্রান্ডের স্মার্ট টিভিতে অ্যাপস ডাউনলোড করার পদ্ধতি

স্মার্ট টিভিতে অ্যাপস ইন্সটল করা খুবি সহজ এবং প্রায় একি প্রসেস। একটু তারতম্য হতে পারে টিভির ব্রান্ড অনুযায়ী। যাইহোক, অ্যাপস ইনস্টল করতে প্রথমে WiFi কানেকশন করে নিন। তারপর অ্যাকাউন্ট খুলুন। স্মার্ট টিভি সেটিংসের সময়েই অ্যাকাউন্ট খোলার কথা। এখন বাকি প্রসেসগুলো দেখে নিন কি ভাবে স্মার্ট টিভি তে APP ইনস্টল করবেন।

Samsung TV App Download

স্মার্ট টিভি সেটিংসের সময়ই ইমেইল অ্যাকাউন্ট বা ফেসবুক অ্যাকাউন্ট দিয়ে নিজের একটি অ্যাকাউন্ট খুলতে হয়। এখানে আরও কিছু অপশন থাকতে পারে ব্রান্ড অনুযায়ী। তারপর অ্যাপস না থাকলে মাই অ্যাকাউন্টে অ্যাপস সিলেক্ট করা যায়।

  • টিভি স্ক্রীনের নিচে অ্যাপস নামক একটি বার থাকতে পারে। যেখানে ক্লিক করুন।
  • এটি মাই অ্যাপস নামক আরেকটি ফাইলে নিয়ে যাবে এবং যত অ্যাপস আছে ইন্সটল করা সব দেখাবে। সেই সাথে যেই আপস গুলো লিস্টেড না সেগুলোও দেখাবে।
  • কোনও অ্যাপস পছন্দ হলে ঐ অ্যাপসটি ক্লিক করুন। এটি ঐ অ্যাপসের হোম পেইজে নিয়ে যাবে সাথে আরও কিছু তথ্য থাকবে। নিচে ক্লিক করে ইন্সটল করুন।
  • পরে ওপেন করুন। যদি অ্যাপসটি ইন্সটল করতে না চান ক্যানসেল লিখা বারে ক্লিক করুন।
  • আর কোনও অ্যাপস না পাওয়া গেলে পাশে মেগ্নিফাইয়িং গ্লাসে ক্লিক করে অ্যাপসটি খুঁজে নিতে পারেন।

LG TV App Download

LG অ্যাপসগুলো হোম স্ক্রীনে দেওয়া থাকে। এর বাহিরে কিছু ডাউনলোড করতে নিচের স্টেপগুলো দেখুনঃ

  • প্রথমে রিমোট কন্ট্রোলের সাহায্যে হোম বাটন চাপুন।
  • তারপর Content Store এ যান। সেখানে অনেক অ্যাপস আছে। সিলেক্ট করুন যেটা আপনার পছন্দ। সার্চ আইকনেও খুঁজতে পারেন অ্যাপস।
  • ক্লিক করুন হোম পেইজ ওপেন হবে। নিচে ইন্সটল বাটনে ক্লিক করে অপেক্ষা করুন যে পর্যন্ত না ইন্সটল হয়। চাইলে পাশে ক্যানসেল বাটনে ক্লিক করে ক্যানসেল পেইজটি থেকে বয়ের হতে পারবেন।

Sony TV App Download

Samsung এবং LG টিভির মতই Sony টিভিতে অ্যাপস ডাউনলোড অপশন। টিভিতে অ্যাপস যেগুলো ইন্সটল করা আছে সেগুলোর সাথে আরও অ্যাপস শো করবে। আবার সার্চ অপশনে অ্যাপস খুঁজে ইন্সটল করা যায়। Store এ ক্যাটাগরি অনুযায়ী অনেক অ্যাপস রয়েছে। সিলেক্ট করে ইন্সটল অপশনে ক্লিক করলেই অ্যাপসটি ডাউনলোড হয়ে যাবে।

VIZIO Smartcast TV

Vizio টিভি Smartcast বা internet app অপশনের হতে পারে। যদি smartcast হয় তাহলে Chromecast কোন android ফোনে অ্যাক্টিভ করে অ্যাপস চালানো যাবে। সেক্ষেত্রে ফোনে অ্যাপস ডাউনলোড করে সরাসরি টিভিতে অপারেট করা যায়। আর internet app হলে বাকি ব্রান্ডের মতই ডাউনলোড করে চালানো যাবে।

উপভোগ করুন পছন্দের অ্যাপস!

ডাউনলোড হয়ে গেলে হোম স্ক্রীনে অ্যাপসগুলো দেখতে পাবেন। তখন সফটওয়্যারগুলো নিজের মত করে অপারেট করা যাবে। যদি অন্য ব্রান্ডের টিভি কেউ কিনে থাকে এগুলো ছাড়া তাহলে ম্যানুয়াল অনুসরণ করতে পারেন যা টিভির সাথে দেয়। ওখানে বিস্তারিত লিখা থাকে।

 

আর ইন্সটলের সব প্রসেস প্রায় একি। আশা করা যায়, এই লিখা পড়ে কি ভাবে স্মার্ট টিভি তে APP ইনস্টল করবেন বিষয়টি পরিষ্কার হয়েছে।

Ponnobd Electronics
No Comments
Posted in:
Guides, Weekly Updates
Comments
There are no comments yet.
Write a comment
All search results
<