কাস্টমারের কিছু প্রশ্ন ও উত্তর - Ponnobd Electronics

কাস্টমারের কিছু প্রশ্ন ও উত্তর

74 / 100 SEO Score

rrr

প্রশ্নঃ ১/ কিছুদিন আগে আমরা একটি ভিডিও আপলোড দিয়েছিলাম, ১১ মাসে টিভি নষ্ট হয়ে যাওয়ায় নতুন টিভি পেয়েছেন। সেই পোস্টে অনেকে কমেন্ট করেছেন, ১১ মাসে নষ্ট হয়ে গেছে সেটা আবার কেমন টিভি? এই টিভিতো ভালো না।

উত্তরঃ আমরা গত ৩ বছরে প্রায় ৫০,০০০ টিভি বিক্রয় করেছি, তার মধ্যে মাত্র ১৫০-২০০ টিভি নস্ট হওয়ার রিপ্লেসমেন্ট দিতে হয়েছে। যা মাত্র ০.১% এর ও অনেক কম। ইলেকট্রনিক পন্য এই টুকু সমস্যা হতেই পারে। আর আমাদের থিউরি এমন না যে, সেল করার পর কাস্টমারের সাথে সম্পর্ক শেষ, বরং শুরু হয় সম্পর্ক। এমনতো না যে, আপনি যে সার্ভিস পাচ্ছেন না। এমন একটি কমপ্লেইনও নেই যে আমরা সার্ভিস দিইনি।

প্রশ্নঃ ২/ সনি স্যামসাং এ ইউটিউব প্রবলেম হয়নি। আপনাদের টিভিতে হয়েছে, তাহলে সনিই কিনবো।

উত্তরঃ প্রথমত ইউটিউব প্রবলেম টিভির কোন সমস্যা না। ভারসন আপডেট হওয়ার কারনে অপারেটিং সিস্টেমে সাপোর্ট নেয়নি। দ্বিতীয়ত, এটি স্থায়ী সমস্যাও না। আপডেট কমপ্লিট হলেই আবার কাজ করবে। এই কয়েকদিনের জন্যও আমরা অল্টারনেটিভ সল্যুশনস দিচ্ছি৷ এরপরেও যদি মনে হয় যে, এই সামান্য কারনে ৩-৪ গুন দাম দিয়ে অন্য টিভি কিনবো, তাহলে নিতে পারেন অবশ্যই। আমরা সবচেয়ে কমদামে সবচেয়ে বেস্ট সেবাটুকু দিয়ে যাচ্ছি, যারা আমাদের সাথে থাকবেন, আমরা তাদের নিয়েই এগিয়ে যাবো।

প্রশ্নঃ ৩/ চায়না প্রোডাক্ট আর কত ভালো হবে!

উত্তরঃ চাইনিজ সব প্রোডাক্ট কিন্তু একই কোয়ালিটি না। যেমন বাংলাদেশে উতপন্ন সব পন্যই একই না। কুমিল্লার রসমালাই, বগুড়ার দই যেমন ভালো। তেমনি ভাবে চাইনিজের মধ্যেও A ক্যাটাগরি থেকে C ক্যাটাগরি থেকে পর্যন্ত সব পন্যই রয়েছে। আমরা কেমন পন্য দিচ্ছি, সেটা যাচাই করে, জেনে বুঝে তারপর কিনুন। বর্তমানে সব বিখ্যাত পন্যগুলোই চায়নাতে এসেম্বল হচ্ছে। Made in Japan লেখা যে স্টিকার দেখে পন্য কিনছেন, অনেক ক্ষেত্রে সেই স্টিকারটিও চায়নাতে বানানো।

প্রশ্নঃ ৪/ কেন চায়না পন্যের এত জনপ্রিয়তা?

উত্তরঃ জাপানিজ টেকনোলজিতে চিন্তা করা হত যে, আমরা ৫০ হাজার টাকায় একটি মোবাইল দেবো সেটি ১০ বছর টিকবে। সেইম জায়গায় চায়নার থিউরি হচ্ছে, একই মোবাইল ১০ বছর ইউজ করা মানে হচ্ছে ব্যাকডেটেড থাকা৷ আমরা ১০ হাজার টাকায় সেম কনফিগারেশনের মোবাইল দেবো, যেটি ২ বছর টিকবে। ২ বছর পর সেটি ফেলে দিয়ে নতুন ফোন কিনবে। ৫০ হাজার টাকা দিয়ে ১০ বছরে ৫ টি মোবাইল কিনবে৷ প্রতিটি মোবাইল হবে আগেরটি থেকে আরো আপডেট ভার্সন, আরো বেস্ট কোয়ালিটি। শুধুমাত্র এই থিউরিটির কারনেই চায়না মার্কেটে রাজত্ব করে যাচ্ছে, এবং যাবেও।

তাই সত্যিকারের দুরদর্শি কোন ক্রেতারই চাইনিজ প্রোডাক্টে এলার্জি থাকা উচিৎ নয় বলে আমরা মনে করি, বরং চাইনিজ এর মধ্যে ভালো কোয়ালিটির প্রোডাক্ট কারা দিচ্ছে, সেটিই বিবেচনা করা উচিৎ। আপনাদের আরও কোন প্রশ্ন থাকলে আমাদের কমেন্টে জানান৷ আমরা উত্তর দেয়ার জন্য সদা প্রস্তুত।

 

 

74 / 100 SEO Score

Leave a Comment

Wordpress Social Share Plugin powered by Ultimatelysocial