fbpx

Mi tv stick price in Bangladesh

Xiaomi Mi TV Stick Price in Bangladesh

আজ আমি আপনাদের Mi TV Stick ডিভাইস সম্পর্কে জানাবো। এই ডিভাইস এর অন্যতম বৈশিষ্ট্য হচ্ছে, আপনি Mi TV Stick ব্যবহার করে আপনার সাধারণ টিভিকে রূপান্তর করতে পারেন।

আরও পড়ুন – MI TV Box price in Bangladesh

শুধু আপনার টিভিতে একটি HDMI পোর্ট থাকলেই হয়ে যাবে। এই HDMI পোর্ট এর মাধমে আপনি আপনার Mi Stick কে আপনার বেসিক টিভিতে কানেক্ট করতে পারবেন।

Mi Stick দ্বারা আপনি আপনার সাধারণ টিভিতেই নেটফ্লিক্স, অ্যামাজন প্রাইম, ৪K ভিডিও, ইউটিউব, এমএক্স প্লেয়ার এর মতো যেকোনো সফটওয়্যার ব্যবহার করতে পারবেন খুব সহজেই।

আরও পড়ুন – BDIX SERVER: Best FTP BDIX Movie Server

Mi TV Stick সর্ব প্রথম লঞ্চ করা হয়  ইউরোপের মার্কেটে। এই ডিভাইসটি  Amazon Fire TV Stick কে টেক্কা দেয়ার জন্যে যথেষ্ট। এর পূর্বে সর্বপ্রথম Mi Box 4K লঞ্চ করেছিল। যার মূল্য নির্ধারণ করা হয়েছিল মাত্র ৩৫০০ টাকা।

Xiaomi Mi TV Stick দাম

Xiaomi TV Stick এর দাম নির্ধারণ করা হয়েছে মাত্র ৩০০০ টাকা। কিন্তু আমাজন এ Xiaomi Mi Stick এর দাম ধরা হয়েছে ৩২০০ টাকা। এই Mi TV Stick এর দাম তার স্পেসিফিকেশন এর তুলনায় অনেক কম থাকার কারণে বাজারে যথেষ্ট সাফল্য পেয়েছে। পরবর্তীতে Flipkart ও Mi.Com থেকে এই Xiaomi TV Stick এই ডিভাইস পাওয়া যাচ্ছে।

Mi TV Stick ফিচার

Mi TV Stick Google Assistant, Chromecast এবং অন্যান্য গুগল অ্যাপ্লিকেশন এর অন্য সকল সার্ভিস পেতে পারেন।

আরও পড়ুন – Android tv box price in Bangladesh

তাছাড়া এই টিভিতে আপনি পাবেন ভয়েস কমান্ড এবং সাথে স্মার্ট হোম অ্যাপ্লায়েন্স কন্ট্রোল করে টিভি চালানোর জন্যে এক্সট্রা সুবিধা। এছাড়া আপনার যেকোনো কনটেন্ট যেমন – ভিডিও অডিও ইত্যাদি ব্যবহারের জন্যে আপনি ক্রোমকাস্ট ফিচার ব্যবহার ব্যবহার করতে পারবেন।

আরও পড়ুন – TV Price in Bangladesh

এই TV Stick লম্বায় ৯২.৪ এবং ওজন হবে মাত্র ৩০ গ্রাম। এই টিভি চালানোর জন্যে আপনার একটি ইচডিএমআই পোর্ট সাপোর্টেড ফ্লাট স্ক্রীন টিভি থাকা জরুরি।  যেটা থাকলে আপনি এই টিভি স্ট্রিক চালাতে পারবেন খুব সহজেই। এই Xiaomi Stick থাকলে আপনি ইন্টারনেট এর মাধমে টিভিতে ওয়াই-ফাইয়ের মাধ্যমে এই টিভিকে কানেক্ট করতে পারবেন খুব সহজেই।

Mi TV Stick Specification

এই টিভিতে অ্যান্ড্রয়েড ৯ সিস্টেম দেয়া আছে। Mi টিভি স্টিকে Dolby এবং DTS স্মার্ট সাউন্ড সাপোর্ট করে। যার মাধমে আপনি খুব মনমাতানো সাউন্ড পাবেন। এটি quad core Cortex A53 CPU ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন – লাইভ টিভি দেখার উপায় জেনে নিন

এই ফোনের RAM দেয়া হয়েছে ১GB এবং ROM দেয়া আছে ৮GB ইনবিল্ড স্টোরেজ হিসাবে রয়েছে। এছাড়াও এর সাথে আপনি পাবেন Mali 450 GPU.

এছাড়া এই ডিভাইস এ ব্যবহার করা হয়েছে ব্লুটুথ রিমোট কন্ট্রোল যার মাধমে আপনি দূর থেকেও এই Mi Stick কে নিরন্ত্রন করা যায়।

আর একটা কথা বলে রাখা ভালো, এতে রয়েছে Google Assistant, Netflix এবং প্রাইম ভিডিওর জন্য ডেডিকেটেড বাটন দেয়া হয়েছে যার মাধমে আপনি এক্সট্রা সুবিধা পাবেন?

এতে ৪.২ ব্লুটুথ ভার্সন সাপোর্ট করে। তাছাড়া এক্সট্রা Google Play store ব্যবহার করে আপনি স্মার্ট ফোনের মতো যেকোনো এপপ্স ইনস্টল করতে পারবেন।

Leave a Comment