fbpx

Pentanik LED TV পারফরমেন্স কেমন? জেনে নিন বিস্তারিত।

Pentanik LED TV 24 Inch

টেলিভিশনের চাহিদা বাড়ার সাথে সাথে টেলিভিশনের কর্মক্ষমতা উন্নত করার জন্য নতুন প্রযুক্তি উদ্ভাবন করা হয়। প্রযুক্তি বিশেষজ্ঞরা সর্বদা বিদ্যমান প্রযুক্তি উন্নত করতে এবং আরও ভাল ইউজার ফ্রেডলি অভিজ্ঞতা প্রদানের জন্য নতুন আধুনিক প্রযুক্তির উদ্ভাবন করছেন। বাংলাদেশের একজন ভোক্তা হিসেবে, আপনি হয়তো ভাবছেন, ” Pentanik এর LED TV এর পারফরমেন্স কেমন বা কতটা মূল্যবান?” একটি টেলিভিশন কেনার সময় আপনার এই চিন্তা মাথায় আসবে এটাই স্বাভাবিক ।

আপনি পূর্বে অর্থাৎ ঊনবিংশ শতাব্দী তে কালো – সাদা এবং দেখতে অনেকটা বড় অনেকটাই একটা বাক্স এর মতো ছিল। কিন্তু বর্তমানে প্রযুক্তি কতটা এগিয়েছে তা আপনি নিশ্চয় এখন বুঝতে পারছেন। বর্তমানে TV গুলো পাতলা, ওজন কম এবং দেখতে অনেক স্পষ্ট হয়ে থাকে।

Pentanik LED TV এখন বাংলাদেশে সর্বত্র পাওয়া যাচ্ছে এবং সেরা মানের LED TV থেকে আপনার TV দেখার প্রত্যাশা পূরণ করতে পারে।

একটি LED TV কি?

LED TV গুলিকে আরো আপডেট এবং সেরা ফ্ল্যাট-স্ক্রিন টেলিভিশন হিসাবে বাজারজাত করা হচ্ছে বেশ কয়েকটি প্রধান টেলিভিশন নির্মাতা কোম্পানি দ্বারা। কিন্তু LED TV গুলিআসলে কী এবং একটি LED TV কেনার আগে সেগুলি সম্পর্কে আপনার কী জানা দরকার?

একটি LED TV তৈরী করতে মূলত ব্যবহার করা হয়, ব্যাকলাইটিং (বা সিসিএফএল) হিসাবে সাধারণ কোল্ড-ক্যাথোড ফ্লুরোসেন্ট বাল্বের পরিবর্তে লাইট-এমিটিং ডায়োড (LED) ব্যবহার করে।

এলসিডি হল একটি ট্রান্সমিসিভ প্রযুক্তি যার জন্য প্রতিটি পিক্সেলকে পিছনে থেকে আলোকিত করতে হয়, বা ব্যাকলিট করতে হয়, প্লাজমা এবং OLED এর বিপরীতে, যা নির্গত প্রযুক্তি যেখানে প্রতিটি পিক্সেল তার নিজস্ব স্বতন্ত্র আলোর উত্স হিসাবে কাজ করে থাকে।

একটি LED TV র বৈশিষ্ট্য

  1. প্রাথমিকভাবে, LED-ভিত্তিক ডিসপ্লেগুলি সাধারণ CCFL ব্যাকলাইটের মতো LCD স্ক্রিনের পিছনে LED-এর একটি “সম্পূর্ণ অ্যারে” দ্বারা ব্যাকলিট করা হয়েছিল। প্রকৌশলীদের আরও ছোট TV তৈরির জন্য LED-এর অতিরিক্ত স্তর প্যানেলের পাশে স্থাপন করতে হয়েছিল। এই ধরণের ব্যাকলাইটিং সহ TVর চারটি কোণে LED মাউন্ট করা হয় এবং আলো “লাইট গাইড” এর মাধ্যমে TVর কেন্দ্রে অভ্যন্তরীণ দিকে পরিচালিত হয়। এই TVগুলি “এজ-লাইট” LED-ভিত্তিক এলসিডি হিসাবে পরিচিত, এবং এগুলি এখন পর্যন্ত বাজারে সবচেয়ে বেশি প্রচলিত৷
  2. “local dimming” নামে পরিচিত এই পদ্ধতিটি সমস্ত আধুনিক LED-ভিত্তিক এলসিডি-তে পিছনের-স্থাপন করা হয়। ফুল-অ্যারে LED আলোকসজ্জা সহ এটি ব্যবহৃত হয়। যখন চিত্রের পৃথক স্তরগুলো গাঢ় বা উজ্জ্বল হয়ে যায়, তখন local coating ব্যাকলাইটের উপাদানগুলিকে পৃথকভাবে নিঃশব্দ বা উজ্জ্বল করার জন্যে কাজ করে৷ স্ক্রিনের অংশগুলিকে  অন্ধকার পিক্সেলে আলোর পরিমাণ হ্রাস করে, যার ফলে আরও গভীর এবং আরও কালো হয়। কারণ বিপরীত অনুপাত কালো স্তর দ্বারা নির্ধারিত হয়, কালো যত গভীর হবে, তত বেশি চিত্র-এবং রং-বিস্ফোরিত হবে এবং উপরন্তু, পুরো ছবি আপনার সামনে পরিষ্কার ভাবে প্রদর্শিত হবে।
  3. TV গুলোকে আরো পাতলা করার জন্যে মূলত edge-light LED ব্যাকলাইটিং ব্যবহার করা হয়ে থাকে। আপনি যদি edge-light ডিসপ্লেতে একটি সাদা ছবি প্লে করেন, তাহলে আপনি দেখবেন যে, স্ক্রিনের বাইরের প্রান্তগুলি আরও উজ্জ্বল বা “উষ্ণতর” দেখাচ্ছে। উপরন্তু, যখন আপনি একটি সম্পূর্ণ-কালো ছবি প্লে করেন, তখন পর্দার প্রান্তগুলি হালকা (ধূসর) বলে মনে হবে।
  4. LED ব্যাকলাইটিং প্রকৃতপক্ষে আপনার বিদ্যুৎ খরচ কমাতে পারে, এবং LED-ব্যাকলিট LCD হল বাজারে সবচেয়ে শক্তি-দক্ষ ফ্ল্যাট প্যানেল। স্ট্যান্ডার্ড ফ্লুরোসেন্ট ব্যাকলাইটিং আরও দক্ষ হয়ে উঠছে।

কেন Pentanik LED TV কিনবেন?

আপনি যখন Pentanik এর  বেসিক LED TV ব্যবহার করেন, তখন আপনি টেলিভিশনের সর্বশ্রেষ্ঠ এবং আকর্ষণীয় বৈশিষ্ট্যগুলির অ্যাক্সেস পাবেন। Pentanik এর বেসিক LED TV তে নিম্নলিখিত বৈশিষ্ট্য রয়েছে।

Cost friendly Pentanik LED TV –

Pentanik বেসিক LED TV এর দাম এমন ভাবে নির্ধারণ করা  হয়েছে যা আপনাদের প্রত্যেকের বাজেটের মধ্যেই রয়েছে। আপনার TV কেনার জন্যে যে বাজেট আছে সেই বাজেট এর মধ্যেই আপনবি চাইলে Pentanik LED TV কিনতে পারবেন।

Excellent Resolution –

Pentanik TV তে সর্বনিম্ন 1080p Resolution দেয়া আছে। এছাড়া আপনি চাইলে Pentanik এর 4k or 8k TV নিতে পারেন।  আপনি Pentanik LED TV নিতে চাইলে সরাসরি আমাদের Ponnobd শোরুমে আসতে পারেন। Pentanik LED TV ponnobd এর একটি নিজেস্য ব্র্যান্ড।

Fittings

Pentanik TV আপনি চাইলে খুব সহজে ফিটিং করে নিতে পারেন। চমৎকার স্ট্যান্ড সহ আপনি Pentanik LED TV পাবেন। আরও আরামদায়ক দেখার  জন্য কেবল স্ট্যান্ডটি সরিয়ে আপনার দেয়ালের সাথে সংযুক্ত করে TVটিকে দেয়ালে মাউন্ট করা যেতে পারে।

Best Audio Quality –

Pentanik LED TV এর স্পিকারগুলি TV এর পিছনে নিচে অবস্থিত। অসাধারণ সাউন্ড কোয়ালিটি এবং সাউন্ড নয়েজ প্রক্টেড।

Pentanik LED TV ভিউ অ্যাঙ্গেল –

Pentanik LED TV তে ভিউ অ্যাঙ্গেল অনেক ভালো মানের। আপনি আপনার ঘরের যে কোনো কোন থেকে TV দেখতে পারবেন। কোনো নেগেটিভ চাপ পরবে না। তাতে গ্রাহকের TV দেখার পূর্ণ আনন্দ প্রদান করে থাকে।

মাল্টিমিডিয়া ব্যবহারের সুবিধা-

Pentanik বেসিক LED TV তে আপনি বিস্তৃত মাল্টিমিডিয়া ব্যবহারের সুবিধা আছে। যা গ্রাহকদের বিনোদনের ক্ষেত্র আরো বাড়িয়ে তোলে। Pentanik TV এর USB পোর্ট এর মাধমে আপনি আপনার পেনড্রাইভে রাখা কোনো ভিডিও, পিকচার ইত্যাদি TV তে দেখতে পারবেন।

এক্সটেনশনের বিস্তৃত পরিসর-

Pentanik LED TV এর পোর্ট নিয়ে চিন্তা না করেই TV তে বাহ্যিক স্মার্ট ডিভাইসগুলিকে সংযুক্ত করা এখন আগের চেয়ে অনেক সহজ৷ একটি হোম থিয়েটার সিস্টেমের সাথে সংযোগ করার জন্য একটি উচ্চ-গতির HDMI কেবল ব্যবহার করা আর বিরক্তিকর নয়৷ ইউএসবি, এভি ইন/আউট এবং ইউএসবি সবই TVর সাথে সামঞ্জস্যপূর্ণ। কোনো মুভি বা প্রোগ্রাম মিস করবেন না কারণ আপনি সেগুলি ডাউনলোড করতে পারবেন এবং একটি পেনড্রাইভ ব্যবহার করে আপনার Pentanik বেসিক LED TV তে হাই ডেফিনিশনে দেখতে পারবেন।

বাংলাদেশে Pentanik LED TV

বাংলাদেশের এক নম্বর ইলেকট্রিক্যাল ব্র্যান্ড Pentanik সবসময় ইলেকট্রনিক পণ্য নিয়ে আসছে যা মানুষের প্রত্যাশা ছাড়িয়ে যায়। Pentanik তার ক্লায়েন্টদের জন্য যে বিজয় এনেছে তার মধ্যে একটি হল বেসিক Pentanik LED TV। Pentanik বাংলাদেশের প্রধান টেলিভিশন ব্র্যান্ড, আন্তর্জাতিক মান নিশ্চিত করার জন্য অত্যাধুনিক বৈশিষ্ট্য এবং অত্যাধুনিক প্রযুক্তি সহ Pentanik শুধুমাত্র সর্বশ্রেষ্ঠ LED TVই তৈরি করে না, এর গুণগত মান এবং বৈশিষ্ট্যগুলি দীর্ঘ সময় স্থায়ী হয় তা নিশ্চিত করার জন্য তারা এটিকে ওয়ারেন্টি প্রদান করে। Pentanik একটি সুপরিচিত ব্র্যান্ড যা আপনি বিশ্বাস করতে পারেন।

Leave a Comment