fbpx

What Are Electric Cable

What Are Electric Cables

Electric Cable কি? এই Electric Cable মূলত ধাতু দিয়ে তৈরি। এই ধাতুগুলির মধ্যে রয়েছে তামা, রূপা এবং অ্যালুমিনিয়াম। যেহেতু রৌপ্য দুষ্প্রাপ্য এবং আরও ব্যয়বহুল, বেশিরভাগ তারগুলি তামা এবং অ্যালুমিনিয়াম ব্যবহার করে তৈরি করা হয়। এই ক্যাবল বেশিরভাগই একই প্রভাব এবং পরিষেবা প্রদান করে তবে নির্দিষ্ট সময়ে ভিন্ন হতে পারে। Electric Cable তিনটি প্রধান উপাদান রয়েছে তা হল, কন্ডাক্টর, ডাইলেকট্রিক এবং শীথ।

See our all Sony LED TV Price List: Sony TV Price In Bangladesh

অস্তরক নিরোধক ব্যবহার করা হয় এবং এটি উচ্চ পরিষেবা ভোল্টেজ থেকে বেঁচে থাকে এবং কন্ডাকটরকে অন্যান্য বস্তু থেকে বিচ্ছিন্ন করে এবং আলাদা করে। খাপটি একটি আচ্ছাদন এবং একটি প্রতিরক্ষামূলক স্তর হিসাবে ব্যবহৃত হয়, যা বাইরে এবং ভিতরের মধ্যে একটি বাফার তৈরি করে।

Top 3 Types Of Electric Cable

যদি আমরা তারের প্রকার সম্পর্কে কথা বলি, তাহলে, বাজারে অনেক ধরণের তার আছে, কিন্তু যদি আমরা সর্বোত্তম প্রকারের উপর ফোকাস করি, তাহলে আমরা তিনটি প্রধান প্রকার খুঁজে পাব।

একক কন্ডাক্টর তার।

একক কন্ডাক্টর ক্যাবল দুই ধরনের হয়। একটি হল স্ট্যান্ডার্ড ক্যাবল। এটি চার্জারগুলিতে ব্যবহৃত হয়, প্রধানত এর জন্য। এর পিছনে কারণ হল এই তারগুলি নমনীয়, তাই এগুলিকে বাঁকানো এবং প্রসারিত করা যেতে পারে, যাতে আরও আরামদায়ক এবং সহজে চার্জ করা যায়।

See our all LED TV Price List : LED TV Price In Bangladesh

অনমনীয় একক পরিবাহী তারগুলি ব্যবহার করা হয় যখন তারগুলি দীর্ঘ এবং সমান হওয়ার আশা করা হয়। সুতরাং, হ্যাঁ, আমরা ট্রান্সফরমারের সাথে সংযুক্ত ওভারহেড তারগুলিতে ব্যবহার করা হয়। এই তারগুলি আরও ভাল এবং আরও দক্ষতার সাথে বিদ্যুৎ প্রেরণ এবং পরিচালনা করে, তাই এই ক্ষেত্রে সেগুলি ব্যবহার করা হয়।

সর্বাধিক সাধারণ একক পরিবাহী তারগুলি হল থার্মোপ্লাস্টিক উচ্চ জল-প্রতিরোধী নাইলন প্রলিপ্ত তার (THWNCC) এবং থার্মোপ্লাস্টিক উচ্চ তাপ প্রতিরোধী নাইলন প্রলিপ্ত তার, যা (THHNCC) নামেও পরিচিত।

মাল্টিকন্ডাক্টর Electric Cable

মাল্টিকন্ডাক্টর তার হল এক ধরণের স্ট্যান্ডার্ড তার বা তার, তবে প্রতিটি তারে একটি সাধারণ এবং একই জ্যাকেটের ভিতরে কমপক্ষে দুটি (বা কিছু ক্ষেত্রে আরও অনেকগুলি) পৃথক কন্ডাক্টর থাকে। এগুলি এমন যন্ত্রপাতিগুলিকে সংযুক্ত করতে ব্যবহৃত হয় যেগুলিকে কাজ করার জন্য উচ্চ শক্তির ইনপুট লাগে, প্রধানত ভারী যন্ত্রপাতি যেমন ওয়াশিং মেশিন, ডিশওয়াশার, রেফ্রিজারেটর ইত্যাদি।

মাল্টিকন্ডাক্টর তারগুলি অ ধাতব, এবং তারা একটি লাইভ তার দ্বারা গঠিত, যা কারেন্ট বহন করে, একটি গ্রাউন্ড তার। অতিরিক্ত Electric Cable চার্জের জন্য একটি নিরাপদ জায়গায় একটি পথ প্রদানের জন্য সুপরিচিত।

 নিরপেক্ষ তার

একটি নিরপেক্ষ তার নিশ্চিত করে যে সমস্ত বিদ্যুত সম্পূর্ণরূপে ব্যবহৃত হয়েছে, এর কোনোটিই নষ্ট হয় না। এটি সার্কিটটিকে মূল শক্তির উত্সের সাথে সংযুক্ত করে তা করে। এই সমস্ত একটি প্রতিরক্ষামূলক প্লাস্টিকের আবরণে আবদ্ধ।

যেহেতু প্লাস্টিক একটি দুর্দান্ত অন্তরক, এই স্তরটি নিশ্চিত করে যে কোনও তাপ বা বিদ্যুতের ক্ষতি নেই, একই সাথে Electric Cable শক থেকে রক্ষা করে।

ধাতু পরিহিত তারের তালিকার শেষ হয়. এগুলি একটি সর্পিল ধাতব আবরণে আবদ্ধ থাকে এবং এই কেসটি সাধারণত অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি হয়। অন্যান্য তারের মত, তারা একটি জীবন, স্থল, এবং একটি নিরপেক্ষ তারের গঠিত

এই পরিহিত তারের শিল্প অ্যাপ্লিকেশন ব্যবহার করা হয়. এর কারণ হল তারগুলি এমনভাবে তৈরি করা হয়েছে যেখানে তারা ভারী বোঝা সহ্য করতে পারে। নাম থেকে বোঝা যায়, তৈরিতে ধাতু জড়িত এবং হ্যাঁ, কেসিং উপাদানের জন্য ধাতু ব্যবহার করা হয়।

See our all LED TV Price List : Pentanik TV

এই কেসটি প্রতিরক্ষামূলক এবং সুরক্ষা প্রদানের জন্য সুপরিচিত, নিশ্চিত করে যে তারগুলি ব্যর্থ না হয়। তারা আগুন বা স্পার্কের ঝুঁকিও কমায়, যার ফলে নিরাপদ ব্যবহার হয়। এই ধাতব-ঢাকা তারগুলির অসুবিধাগুলি বাকিগুলির তুলনায় কিছুটা বেশি ব্যয়বহুল হওয়ার দ্বারা পূর্ণ হয়।

যেহেতু তারা নিরাপদ ব্যবহার নিশ্চিত করে এবং ভোল্টেজের ভারী ডোজ বহন করার জন্য সুপরিচিত, একই সাথে শক্তির ক্ষতি রোধ করে, এটি একটি শীর্ষ Electric Cable, এবং বলার অপেক্ষা রাখে না। আপনি যদি এই সমস্ত সুবিধা চান তবে আপনাকে কিছুটা বেশি দিতে হবে।

ওয়ালটনের Electric Cable

WALTON নিশ্চিত করে যে ইনসুলেশন বা ডাইইলেকট্রিকটি সার্ভিস ভোল্টেজ সহ্য করার জন্য যথেষ্ট শক্তিশালী এবং কন্ডাক্টরের কাছে পৌঁছায় না। একই সাথে, খাপটি কোনও আর্দ্রতা প্রবেশ করতে দেয় না এবং সমস্ত তারগুলি রাসায়নিক আক্রমণ এবং আগুন থেকে রক্ষা পায়। WALTON নিশ্চিত করে যে সমস্ত উপকরণ সেরা মানের। তারা গর্ভধারণ করা কাগজ, বিউটাইল রাবার, পলিভিনাইল ক্লোরাইড ক্যাবল, পলিথিন এবং ক্রস-লিঙ্কড পলিথিন নিরোধক ব্যবহার করে।

See our all LG TV Price List: LG TV Price in Bangladesh

ভিতরের আবরণ ভিতরের চাপ বহন করার জন্য শক্তিশালী এবং সীসা দিয়ে তৈরি। প্রতিরক্ষামূলক স্তরের জন্য, তারা জারা এবং ইলেক্ট্রোলাইট দ্বারা ক্ষতি এড়াতে কাগজ এবং হেসিয়ান ব্যবহার করে। পরিবেশন জলরোধী।

শেষ স্তর যা যান্ত্রিক শক্তি প্রদান করে তা থার্মোসেটিং বা কিছু ধরণের থার্মোপ্লাস্টিক উপাদান থেকে তৈরি। এটি জল, ক্ষয়কারী পদার্থ, ধুলো এবং ময়লা ভিতরে যেতে বাধা দেয়। তারের দাম গড়ে 500 টাকা থেকে শুরু হয় এবং কয়েক হাজার হতে পারে। এই মূল্য সাধারণত তারের ধরনের উপর নির্ভর করে, এবং তারা উত্পাদিত বৈশিষ্ট্য. তারা যত নিরাপদ, তাদের খরচ তত বেশি।

তাদের একত্রিত করতে কতটা সময় লাগে এবং কতটা সম্পৃক্ততা প্রয়োজন তাও একটি নির্ধারক ফ্যাক্টর।

Leave a Comment