fbpx

সেরা সাররাউন্ড সাউন্ড সিস্টেম ২০২১

speaker price in bangladesh

সেরা সাররাউন্ড সাউন্ড সিস্টেম 2021 | Speaker price in Bangladesh

 

আপনি কি ঘরের জন্য একটি সাররাউন্ড সাউন্ড সিস্টেম, আলাদা Speaker,  all-in-one system বা soundbar বা  soundbase কিনতে চলেছেন?আপনি কি জানেন কোনটি সবচেয়ে ভালো ? কোন সাউন্ড সিস্টেমটি আপনি কীভাবে আপনার set-top box, games console, 4K Blu-ray player এবং সমস্ত কিছুর সঙ্গে যুক্ত করবেন জানেন তো ? এত টেনশনের কিছুই নেই আমরা এখানে আপনাকেই সাহায্য করতে আছি

 

এই কন্টেন্ট এ আমরা আপনাকে বিবেচনা করার জন্য প্রয়োজনীয় সমস্ত কিছু দেখাব এবং সেরা হোম থিয়েটার সিস্টেমগুলি আপনার কাছে তুলে ধরবো। শেষ অবধি, আপনি কোন কিছু আত্মবিশ্বাসের সাথে কেনা শুরু করার জন্য আপনার যা যা প্রয়োজন তা আপনি জানবেন আজকের এই কন্টেন্ট এ।

 

প্রথম বড় প্রশ্নটি হল , স্পিকার প্যাকেজ বা সাউন্ডবারের জন্য কোথায় যেতে হবে। এটি সাররাউন্ড সাউন্ড সিস্টেমের জন্য আপনার  ঘরে কতটুকু জায়গা, আপনার বাজেট কী এবং আপনি কী বিভিন্ন ডিভাইসগুলিতে প্লাগ করতে চান তার উপর এটি নির্ভর করে।

 

একটি স্পিকার প্যাকেজ আপনার চারপাশে একটি সুন্দর শব্দ দেবে, কারণ স্পিকারগুলি আপনার চারপাশে একটি 360-ডিগ্রি বিন্যাসে স্থাপন করা হবে। তবে একটি পুরো সাররাউন্ড সাউন্ড সিস্টেমের জন্য সাউন্ডবারের চেয়ে বেশি দাম পড়বে এবং আপনার ঘরে একটি AV receiver সহ আরও বেশি বাক্সের প্রয়োজন হবে।

 

অনেকের কাছে সাউন্ডবার একটি সেরা অপশন। Dolby Atmos র সাথে প্রচুর soundbar আসে, যা আপনার রুমের ওপরের পাশাপাশি চারপাশের অডিও অবস্থানের দ্বারা চারপাশের শব্দগুলির প্রতিরূপকরণের জন্য খুব ভাল কাজ করে। একটি সাউন্ড বেস কেবলমাত্র একটি সাউন্ডবারের মতো। আপনি যে কোনও আশেপাশের সাউন্ড সিস্টেম বিবেচনা ও গবেষণা করুন এবং চিন্তা করুন যে এটি আপনার ঘরের স্থানের সাথে এবং আপনার games console, 4K Blu-ray player, set-top box, এবং অন্য যে কোনও কিছু আপনি প্লাগ করার পরিকল্পনা করছেন  সেটির সাথে খাপ খায় কিনা এবং আপনি যদি এটি আপনার প্রাইস রেঞ্জ এ নিতে পারেন। 

 

  1. Dali Oberon 5 5.1 Speaker Package

আপনি এই বিশাল সাররাউন্ড সাউন্ড সিস্টেম প্যাকেজটির মাধ্যমেএকটি দুর্দান্ত সাউন্ড সিস্টেম তৈরি করতে পারেন।

 

SPECIFICATIONS

Channels: 5.1 | Subwoofer: 170W | 

Finishes: Black Ash, Dark Walnut, Light Oak, White

 

আপনি যদি সত্যিকারের হোম থিয়েটারের একটি ভালো অভিজ্ঞতা চান, তবে প্রতি টাকার মান অনুযায়ী পারফরম্যান্সের ক্ষেত্রে এটি সবচেয়ে সেরা সাররাউন্ড সাউন্ড সিস্টেম। এই ডালি স্পিকারগুলি পুরো এবং এত সুন্দর শোনায়, যে কোনও সাউন্ডট্র্যাকের মধ্যে সেরা শব্দটি আনে। শব্দ স্বচ্ছ তবে মজাদার, একই সময়ে সূক্ষ্ম। 

আপনি কীসের সাথে এটি তুলনা করবেন তা ভাবতে থাকলে, ভুল করতে পারেন , Denon AVR-X3600H AV amp – এটি Dolby Atmos এর জন্য সেট আপ করা যেতে পারে 5.2.4 or 7.2.2, বা একটি অতিরিক্ত অ্যাম্প যোগ করতে পারেন একটি 7.2.4 ব্যবস্থা আছে এর সাথে , তাই এটি আপনার সমস্ত ঘাটতি কভার করে। HDMI inputs এটি সিস্টেমের জন্য পেয়েছেন। 

তবে এটি এখনও প্রস্তুত নয়, ভিজ্যুয়াল সরবরাহ করার জন্য কিছু না দিয়ে। আমরা Panasonic DP-UB820 4K Blu-ray player কথা বলব। এর vibrant, immersive HDR picture একটি শক্তিশালী এবং ভারী শব্দ দ্বারা পরিপূরক যা আপনার সিস্টেমকে আরও সুন্দর করবে।

  1. Sonos Arc

 

একটি দেখারমত সাররাউন্ড সাউন্ড সিস্টেম পারফরম্যান্স Sonos এর সর্বশেষতম সাউন্ডবার এটি ,

 

SPECIFICATIONS

Sound formats: Dolby Digital 5.1, Dolby Atmos, Dolby True HD, Dolby Digital Plus |

Connectivity: 1 x HDMI eARC, 1 x optical digital, Wi-Fi, Ethernet | 

Voice control: Amazon Alexa, Google, Assistant |

 Dimensions: 8.7 x 114 x 12cm (HxWxD)

 

55in TV বা তারও উপরের টিভির জন্য একটি ভাল সাউন্ড সিস্টেম, Arc  সরাসরি আপনার আসবাবের উপর  বা wall-mounte দিয়ে সেট করা যায়। 

বারে টাচ-সংবেদনশীল প্লে / বিরতি এবং ভলিউম নিয়ন্ত্রণ করা যায় তবে সংযোগে AirPlay 2, ethernet Dolby Atmos সামঞ্জস্যপূর্ণ টিভিগুলি থেকে eARC অন্তর্ভুক্ত রয়েছে।

 

সোনোস আর্ক আপনার চারপাশের সাউন্ডফিল্ড তৈরি করতে 11 ড্রাইভার ব্যবহার করে, যার মধ্যে অনেকগুলি আপনার দেওয়াল এবং সিলিং বন্ধ করে বাউন করার জন্য আপনার ঘরে এটি সবগুলি একটি সাউন্ডবারের জন্য আসছে এটি আকর্ষণীয় চারপাশের সাউন্ড পারফরম্যান্সকে যুক্ত করে।এই চারপাশের প্রভাবগুলি দক্ষতার সাথে স্থাপন করা হয়েছে এবং শব্দটির দুর্দান্ত গতিশীলতা এবং ভাল ওজনও রয়েছে। টোনালি, এটি আপনি খুব ভালভাবে ভারসাম্যহীন যদি আপনি কেবল সঙ্গীত শুনতে চান, যদিও এটি সামান্য কিছুটা আরও সরাসরি শুনতে পারে। তবে কোনও সন্দেহ নেই যে এই টাকার মধ্যে একটি বিশাল আকর্ষণীয় সাউন্ডবার।

  1. Dali Katch One

সিনেমা এবং সংগীতের জন্য দুর্দান্ত একটি সাউন্ডবার সিস্টেম।

 

SPECIFICATIONS

Sound formats: Dolby Digital 5.1 | 

Connectivity: HDMI (ARC), optical x 2, 3.5mm | 

Streaming: Bluetooth (aptX) | 

Subwoofer: No | 

Dimensions: 16.4 x 86 x 7cm (HxWxD)

 

পাঁচটি ভিন্ন অডিও ইনপুট রয়েছে , এটিকে মাউন্ট করার তিনটি উপায় এবং দশটি ড্রাইভার সবাই একত্রে সাউন্ডের ভালো একটি অভিজ্ঞতা দেওয়ার জন্য কাজ করে, Dali Katch One নিয়ে অনেক কথা বলার আছে। এটি বেশ লম্বা, সুতরাং আপনাকে সত্যই এটি একটি দেয়ালের সাথে মাউন্ট করতে হবে, তবে এটি কেবল পিছন দিয়ে  ড্রাইভ এর কাজে সাহায্য করবে।

 

Dali Katch One বেশ ভাল লাগার একটি সাউন্ডবার। এবং তিনটি ভিন্ন উপায় আছে: Iron Black, Ivory White and Mountain White আপনার টিভি থেকে অডিও পাওয়ার জন্য একটি ARC-enabled  HDMI socket  রয়েছে, সাথে সাথে একত্রে অপটিক্যাল ইনপুট এবং ব্লুটুথ আছে । এবং সাউন্ডবারটি একটি বড় স্পষ্ট সাউন্ডস্টেজ সহ দুর্দান্ত গতিশীল পারফরম্যান্স সরবরাহ করে যা মুভি দেখার জন্য ভাল কাজ করে এবং এটি সংগীতের সাথে সুন্দর তাল মিলানোর ক্ষমতাও  রাখে।

  1. Yamaha YAS-207

একটি সুপার সাউন্ডবার যা খুব সুন্দর করে ভার্চুয়াল  শব্দ উৎপন্ন করে।

 

SPECIFICATIONS

| Streaming: Bluetooth | Connectivity: 1 x HDMI |  | Dimensions: soundbar 6 x 93 x 10.8cm, subwoofer 44 x 14 x 40cm (HxWxD) Subwoofer: Yes Sound formats: Dolby & DTS surround sound

 

চারপাশের শব্দটি উপভোগ করার জন্য আপনার পুরোপুরি পৃথক পৃথক হোম থিয়েটার সিস্টেমের প্রয়োজন নেই,  এই সাউন্ডবারটি প্রমাণ করে, যে এটি ‘যথাযথ’ আশেপাশের শব্দের চেয়ে ভার্চুয়াল ধরণের হলেও ভালো একটি সাররাউন্ড সাউন্ড সিস্টেম ।  DTS Virtual:X কেবলমাত্র 7.1.4  সেটআপ থেকে আপনি যে ধরণের অসাধারণ অডিও পেতে চান তা অনুকরণ করতে সহায়তা করে এটি ,এর একটি দুর্দান্ত সূক্ষ্ম কাজও করে যা আপনি প্রত্যাশার চেয়ে অনেক বড়। শব্দ ক্ষেত্রটি প্রচুর পরিমাণে বিশদ সহ স্তরযুক্ত, প্রচুর পরিমাণে গতিশীলতা রয়েছে, এক কথায় দুর্দান্ত।

 

আপনি যদি Yamaha সাথে বন্ধুত্ব করার জন্য কোনও 4K Blu-ray player খুঁজছেন তবে Sony UBP-X700  আপনার জন্য। এটি একটি চমত্কারভাবে  4K picture সরবরাহ করে আপনার পছন্দ মতো চিত্রগুলি বিস্ময়করভাবে সূক্ষ্ম এখনও তীক্ষ্ণ, যখন ত্বকের টোনগুলি চোয়াল-ড্রপিং লাইফিলাইক বর্ণগুলিতে রেন্ডার করা হয়।

 

  1. Q Acoustics 3050i 5.1 Cinema Pack

একটি অনেক ফিচার এবং উপভোগের মত  5.1 সাররাউন্ড সাউন্ড সিস্টেম 

 

SPECIFICATIONS

Channels: 5.1 | Subwoofer: 150W | Finishes: Grey, walnut, black, white

 

এই স্পিকার প্যাকেজটি সরাসরি মজাদার শোনার যোগ্য করে তোলে , তবে প্রচুর লো-এন্ড রাম্বেলে বুট হয়। দ্রুত কিন্তু প্রাকৃতিক-সাউন্ডিং পারফরম্যান্সের জন্য তৈরি করা হয় এটিকে, যখন কেন্দ্রের স্পিকার (যা সর্ব-গুরুত্বপূর্ণ কথোপকথন পরিচালনা করে) অনায়াসে গতিময় এবং আকর্ষক হয়ে উঠে।

আপনি যদি পারফরম্যান্সে একটি বাস্তব পদক্ষেপ নিতে চান, আপনাকে প্রায় দ্বিগুণ ব্যয় করতে হবে, যা এটিতে দেখায় যে এটি কোন দুর্দান্ত মানটিকে উপস্থাপন করে। এটি Sony STR-DN1080 এর সাথে যুক্ত করুন এবং আপনার হাতে বেশ কয়েকটি হোম থিয়েটার সিস্টেম থাকবে তখন এর পারফরম্যান্স দেখুন । 

Sony UBP-X700 ভিজ্যুয়ালগুলির যত্ন নেওয়া উচিত। এই 4K Blu-ray player একটি চমকপ্রদ প্রাকৃতিক চিত্র সরবরাহ করে তার দুর্দান্ত রঙ রয়েছে। 

 

  1. Monitor Audio Silver 200 AV12

একটি বিশাল ট্যালেন্টেড শব্দ প্যাকেজ – কেবল এটির উৎস এবং একটি AV receiver যোগ করুন।

 

SPECIFICATIONS

Finishes: Black, white, walnut, rosewood, oak, black gloss Subwoofer: 500W | 

Channels: 5.1 | 

এই স্পিকার প্যাকেজটি ‘আধুনিক জীবনযাপনের জন্য ডিজাইন করা হয়েছে’, মনিটরের অডিও অনুসারে। এর অর্থ স্পিকারগুলির যেখানে ছোট অবস্থান তা নির্বিশেষে পারফরম্যান্সে নূন্যতম বৈচিত্র রয়েছে। 

স্টিরিও এবং চারপাশের শব্দ উভয় পারফরম্যান্সের সাথে স্পিকাররা সামরিক যথাযথতার সাথে থাকে সমান সুন্দর গান, কথোপকথনটি স্পষ্ট, এবং সন্তুষ্টভাবে বেজে উঠে – এটি কোনও মুভিতে তাত্ক্ষণিক আপগ্রেড ও করে ।

Denon AVC-X6500H এত ভাল এখন আমরা এটি আমাদের রেফারেন্স হোম সিনেমা অ্যাম্প হিসাবে ব্যবহার করি – অন্য কথায়, এটি এমন স্ট্যান্ডার্ড যার মাধ্যমে আমরা অন্য সমস্ত হোম সিনেমাকে বিচার করি। প্রশংসা খুব বেশি আসে না। আটটি HDMI inputs  আপনাকে বিভিন্ন উৎসের জন্য প্রচুর সুযোগ দেয়, যখন Dolby Atmos, DTS:X এবং high-res audio support এটি ব্যবহার করে আনন্দিত করে। এমনকি Alexa Voice Control ও রয়েছে।

 

ইতিমধ্যে Pioneer UDP-LX500, হ’ল কাজের জন্য সেরা Blu-ray player চমৎকার 4K ভিজ্যুয়াল এবং দুর্দান্ত শব্দ মানের এটির দুর্দান্ত সমন্বয় এটি। অতিরিক্ত বিনিয়োগের জন্য মূল্যবান করে তুলেছে এটিকে। এর আউটপুটটি যা প্রদর্শনটি দেখাচ্ছে  তাতে LCD TV, OLED TV বা projector   তৈরি করতে পারেন – এবং তিনটি প্রিসেটের মধ্যে একটি (একটি শক্ত, নরম বা মসৃণ শব্দের মধ্যে চয়ন করুন) ব্যবহার করে শব্দটি সামঞ্জস্য করতে পারেন। এটি সর্বোপরি একটি বহুমুখী ডিস্ক স্পিনার যা ব্যবসায়ের নিতে পারেন । 

HDMI ক্যাবলের কাজ জানতে চান সুবিধা অসুবিধা সহ? কম বেশি আমরা সকলেই এইচডিএমআই (HDMI) ক্যাবলের সাথে পরিচিত। এইচডিএমআই (HDMI) কি? এটি কোন কোন ডিভাইসে ব্যবহৃত হয় এবং এটি ব্যবহার করার ফলে আমরা কি কি সুযোগ সুবিধা পেতে পারি! HDMI ক্যাবলের কাজ কি? কি সুবিধা আছে এই ধরনের সকল তথ্য জানতে হলে

Leave a Comment